বাসস দেশ-২৮ : জি টু জি প্লাস পদ্ধতিতে বাংলাদেশি কর্মীদের মালয়েশিয়ায় যাওয়ার ক্ষেত্রে কোন বাধা নেই

344

বাসস দেশ-২৮
মালয়েশিয়া- ওয়ার্কিং গ্রুপ
জি টু জি প্লাস পদ্ধতিতে বাংলাদেশি কর্মীদের মালয়েশিয়ায় যাওয়ার ক্ষেত্রে কোন বাধা নেই
ঢাকা, ২৫ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : জি টু জি প্লাস পদ্ধতিতে বাংলাদেশি বৈধ সকল রিক্রুটিং এজেন্সীর মাধ্যমে বাংলাদেশি কর্মীদের মালয়েশিয়ায় যাওয়ার ক্ষেত্রে কোন বাধা নেই।
অপরদিকে কলিং ভিসায় কর্মী নিয়োগ প্রক্রিয়ায় অপেক্ষমান কর্মীদের মালয়েশিয়া যাওয়ার পথও উন্মুক্ত থাকবে। এছাড়া মালয়েশিয়ায় অবস্থানরত অনিয়মিত কর্মীদেরকে নিয়মিতকরণের বিষয়ে মালয়েশিয়া সরকারের ইতিবাচক মনোভাব রয়েছে।
মালয়েশিয়ায় পুত্রজায়ায় অনুষ্ঠিত আজ জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের এক সভায় এসব সিদ্ধান্ত গৃহিত হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
দীর্ঘদিন যাবৎ মালয়েশিয়ায় বাংলাদেশি কর্মী নিয়োগ প্রক্রিয়া অব্যাহত রয়েছে। এই প্রক্রিয়াটিকে আরও সহজ ও বেগবান করার লক্ষ্যে গঠিত জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের প্রথম সভা আজ স্থানীয় সময় সকাল সাড়ে ৯ টায় মালয়েশিয়ার পুত্রজায়ায় অনুষ্ঠিত হয়।
এতে জয়েন্ট ওয়ার্কিং গ্রুপে বাংলাদেশের প্রতিনিধি দলের মধ্যে উপস্থিত ছিলেন জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. সেলিম রেজা, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (কর্মসংস্থান) আহমেদ মুনিরুছ সালেহীন, যুগ্মসচিব মো. আবুল হাছানাত হুমায়ুন কবীর, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক মো. দেলোয়ার হোসেন প্রমুখ।
মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের হাইকমিশনার মো. শহিদুল ইসলাম জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের সভায় বাংলাদেশের পক্ষে ১১ সদস্যের একটি প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।
জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের প্রথম সভার আগে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি’র নেতৃত্বে ৫ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধিদল মালয়েশিয়ার হিউম্যান রিসোর্স মন্ত্রণালয়ের মন্ত্রী মি. কুলাসেগারানের সাথে মিলিত হন।
বাসস/সবি/এমএআর/২০৫০/এএএ