বাসস দেশ-২৭ : সরকার পর্যটন শিল্পের প্রতি সর্বোচ্চ গুরুত্বারোপ করেছে : বিমান ও পর্যটন মন্ত্রী

338

বাসস দেশ-২৭
পর্যটন মন্ত্রী- সংবাদ সন্মেলন
সরকার পর্যটন শিল্পের প্রতি সর্বোচ্চ গুরুত্বারোপ করেছে : বিমান ও পর্যটন মন্ত্রী
ঢাকা, ২৫ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী একেএম শাহজাহান কামাল বলেছেন, দেশের অর্থনৈতিক উন্নয়ন, কর্মসংস্থান সৃষ্টি ও দারিদ্র দূরীকরণে পর্যটন শিল্পের গুরুত্ব অপরিসীম। তাই বর্তমান সরকার পর্যটন শিল্পের বিকাশের প্রতি গুরুতা¡রোপ করেছে।
মন্ত্রী আজ বাংলাদেশ টু্যূরিজম বোর্ডের (বিটিবি) সম্মেলন কক্ষে ‘বিশ্ব পর্যটন দিবস-২০১৮’ উপলক্ষে আয়োাজিত সংবাদ সন্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। আগামী ২৭ সেপ্টেম্বর বিশ্ব পর্যটন দিবস। এবারের বিশ্ব পর্যটন দিবসের প্রতিপাদ্য ’পর্যটন শিল্পের বিকাশে তথ্যপ্রযুক্তি’।
তিনি বলেন, জাতীয় শিল্পনীতি-২০১০ এ পর্যটন শিল্পকে অগ্রাধিকার মূলক খাত হিসেবে চিহ্নিতকরণ, জাতীয় পর্যটন নীতিমালা-২০১০ প্রণয়ন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রতিষ্ঠা, পর্যটন মহাপরিকল্পনা প্রণয়নের উদ্যোগ গ্রহণ, প্রতœতাত্ত্বিক নির্দশনগুলোর উন্নয়ন, সড়ক, রেল ও বিমান পরিবহন ব্যবস্থার সম্প্রসারণ ও উন্নয়ন, কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দরে উন্নীতকরণ, মেরিন ড্রাইভের সম্প্রসারণ এবং কক্সবাজারের টেকনাফে এক্সক্লুসিব টুরিষ্ট জোন গড়ে তোলার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।
সংবাদ সম্মেলনে জানানো হয়, দিবসটি উদযাপনে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং পর্যটন সংগঠনগুলো র‌্যালি, ক্রোড়পত্র প্রকাশ, মেলা, সেমিনার, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।
বাসস/সবি/কেসি/২০৩৫/এবিএইচ