বাজিস-৮ : আলীকদমে আবারো যৌথ অভিযানে ১৬ পাথর শ্রমিক আটক, মেশিন উদ্ধর

177

বাজিস-৮
আলীকদম-উদ্ধার
আলীকদমে আবারো যৌথ অভিযানে ১৬ পাথরশ্রমিক আটক,মেশিন উদ্ধর
বান্দরবান, ২৫ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : জেলার আলীকদমে অবৈধ পাথর উত্তোলনকারীদের বিরুদ্ধে মঙ্গলবার আবারও অভিযান চালিয়েছে সেনাবাহিনীর নেতৃত্বে যৌথবাহিনী। এবার আটক করা হয় পাথর ভাঙ্গার মেশিনসহ ১৬জন পাথর শ্রমিককে । গত রোববার একই উপজেলার মাতামুহুরী ফরেস্ট রিজার্ভ এলাকা থেকে অবৈধভাবে পাথর উত্তোলনের সময় সেনাবাহিনীর সদস্যরা ১১জন পাথর শ্রমিককে আটক করে। এ নিয়ে পৃথক ২টি অভিযানে ২৭ জন পাথর শ্রমিককে আটক করা হয়েছে। তবে মূলহোতারা এখনও ধরাছোঁয়ার বাইরে রয়ে গেছে।
মঙ্গলবার সকালে উপজেলার চৈক্ষ্যং ইউনিয়নের কলাঝিরির জবিরাম কারবারী পাড়া থেকে অবৈধভাবে পাথর উত্তোলনের সময় ১৬ জন পাথর শ্রমিককে আটক করা হয়েছে, এ সময় তাদের ব্যবহার করা একটি পাথর ভাংগার মেশিনও জব্দ করা হয়। সেনাবাহিনীর আলীকদম জোন কমান্ডার লে.কর্নেল সাইফ শামীমের নির্দেশনায় পরিচালিত যৌথবাহিনীর এই অভিযানে আটককৃত পাথর উত্তোলনকারীরা হচ্ছেন- আবদুর রশিদ, আবদুল মান্নান, রেজাউল করিম, শফিকুল ইসলাম, মোহাম্মদ আবদুল, মো. জামাল, আবদুর রহমান, মো.ইসহাক, মো. দুলাল, মো. কামাল হোসেন, আবদুল বারেক, রহমআলী, সালাহ উদ্দিন, ওসমান গণি, মো.আজিজ এবং মো. জোবায়ের।তারা স্থানীয় এলাকার বাসিন্দা বলে পুলিশ সুত্র জানিয়েছে।
আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.নাজিমুল হায়দার জানান, যৌথবাহিনীর অভিযানে আটককৃতদের বিরুদ্ধে পরিবেশ সংরক্ষণ আইনে মামলা করা হয়েছে এবং ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের সাজা প্রদানের প্রস্তুতি চলছে।
বাসস/সংবাদদাতা১৬১৫/মরপা