বিমান বন্দরে বিমান দুর্ঘটনা পরবর্তী কার্যক্রমের উপর কর্মশালা অনুষ্ঠিত

206

ঢাকা, ২৪ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : বিমান বন্দরে বিমান দুর্ঘটনার পরবর্তী পরিস্থিতি মোকাবেলার উপর দিনব্যাপী কর্মশালা আজ সোমবার বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধুতে অনুষ্ঠিত হয়েছে।
বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধু-এর এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল মো. সাঈদ হোসেন এ কর্মশালার উদ্বোধন করেন।
এ কর্মশালার লক্ষ্য হচ্ছে সম্মিলিতভাবে পারস্পরিক সহযোগিতা ও সমন্বয়ের ভিত্তিতে বিমান বন্দরে বড় ধরনের বিমান দুর্ঘটনা পরবর্তী কার্যক্রম ব্যবস্থাপনা করা এবং বাধাসমূহ যৌথভাবে সমাধান করা।
বাংলাদেশ বিমান বাহিনীর সার্বিক ব্যবস্থাপনায় সোমবার বিমান বাহিনী ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে অনুষ্ঠানের সমাপনী পর্বে প্রধান অতিথির ভাষণে সহকারী বিমান বাহিনী প্রধান (পরিকল্পনা) এয়ার ভাইস মার্শাল এহসানুল গনি চৌধুরী, বিমান বন্দরে বিমান দুর্ঘটনা পরবর্তী পরিস্থিতি মোকাবেলার বিষয়ে পেশাগত মান উন্নয়নের উদ্দেশ্যে আয়োজিত এই কর্মশালার সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।
তিনি আরো বলেন যে, এই কর্মশালায় অংশগ্রহণকারী সদস্যদের পারস্পরিক অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে বিভিন্ন চ্যালেঞ্জ সমূহ চিহ্নিত করে প্রাপ্ত সিদ্ধান্ত বাস্তবায়নের মাধ্যমে বিমান দুর্ঘটনা পরবর্তী কার্যক্রমের মান উন্নয়নে বিশেষ ভূমিকা রাখবে। তিনি আরো বলেন, এই কর্মশালার ফলাফল যদি অনুসরণ করা হয় তাহলে ভবিষ্যতে বিমান দুর্ঘটনা আরো দক্ষভাবে নিয়ন্ত্রণ করা সম্ভব হবে।
উল্লেখ্য, এ কর্মশালায় বাংলাদেশ বিমান বাহিনী, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর সদস্যগণ অংশগ্রহণ করেন।