বাসস ক্রীড়া-১৪ : স্টুয়ানির জোড়া গোলে বার্সেলোনাকে রুখে দিল জিরোনা

167

বাসস ক্রীড়া-১৪
ফুটবল-লা লীগা-বার্সেলোনা
স্টুয়ানির জোড়া গোলে বার্সেলোনাকে রুখে দিল জিরোনা
মাদ্রিদ, ২৪ সেপ্টেম্বর ২০১৮ (বাসস) : ক্রিস্টিয়ান স্টুয়ানির জোড়া গোলে ক্যাম্পন্যুতেই স্বাগতিক বার্সেলোনাকে রুখে দিলো জিরোনা। রোববার অনুষ্ঠিত লা লীগার ম্যাচে বার্সেলোনার সঙ্গে যোগ্য দল হিসেবেই ২-২ গোলে ড্র করেছে ক্লাবটি। ম্যাচের প্রথমার্ধেই ক্লেমেন্ট ল্যাঙ্গলেট লাল কার্ড দেখার কারনে ১০ জনের দলে পরিণত হওয়া বার্সা শেষ পর্যন্ত ধরে রাখতে ব্যর্থ হয় নতুন মৌসুমের শতভাগ জয়ের ধারাবাহিকতা।
ম্যাচের ১৯তম মিনিটেই লিওনেল মেসি গোল করে এগিয়ে দেন বার্সাকে। ম্যাচের ধারাবাহিকতায় চ্যাম্পিয়নরা লীগের পঞ্চম ম্যাচেও জয়ের পথে থাকার সম্ভাবনা সৃষ্টি করলেও তাতে বাঁধা হয়ে দাঁড়ায় ল্যাঙ্গলেটের লাল কার্ড। ভিএআরের পর্যবেক্ষণে অপরাধ ধরা পড়লে মাঠ ছাড়তে হয় বার্সেলোনার হয়ে লীগ ম্যাচে প্রথম সুযোগ পাওয়া এই ফুটবলার। আর ওই সুযোগ কাজে লাগিয়ে বিরতির আগেই (৪৫মি.) গোল করে জিরোনাকে সমতায় ফিরিয়ে আনেন স্টুয়ানি।
বিরতির পর ম্যাচ শুরুর ৬ মিনিটের মধ্যেই (৫১মি.) তিনি ফের গোল করে এগিয়ে দেন সফরকারী দলকে। তবে ৬৩তম মিনিটে ডিফেন্ডার জেরার্ড পিকের দর্শনীয় হেডের গোলে বার্সেলোনা একটি পয়েন্ট সংগ্রহ করতে সক্ষম হন। ২০১৮-১৯ মৌসুমে প্রথম পয়েন্ট খোয়ানোর পরও চির প্রতিদ্বন্দ্বি রিয়াল মাদ্রিদকে পেছনে রেখে পয়েন্ট টেবিলের শীর্ষ স্থান ধরে রেখেছে বার্সেলোনা।
রোববার অনুষ্ঠিত লীগের অন্য ম্যাচে সেভিয়া ৬-২ গোলে লেভান্তেকে পরাজিত করে। এছাড়া ভিলারিয়াল গোল শুন্য ভাবে ভ্যালেন্সিয়ার সঙ্গে এবং রিয়াল বেতিস ২-২ গোলে অ্যাথলেটিক বিলবাওয়ের সঙ্গে ড্র করে।
বাসস/ওয়েবসাইট/এমএইচসি/১৭৪০/-স্বব