বাজিস-৬ : সিলেটে জামায়াতের গোপন বৈঠক থেকে ১৭ নেতাকর্মী আটক

114

বাজিস-৬
সিলেট-আটক
সিলেটে জামায়াতের গোপন বৈঠক থেকে ১৭ নেতাকর্মী আটক
সিলেট, ২৪ সেপ্টেম্বর ২০১৮ (বাসস) : জেলার বিশ্বনাথে গোপন বৈঠক চলাকালে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ১৭ জন নেতাকর্মীকে আটক করা হয়েছে। দক্ষিণ সুরমা উপজেলার সাবেক চেয়ারম্যান ও সিলেট জেলা দক্ষিণ জামায়াতের সাধারণ সম্পাদক লোকমান আহমদসহ ওই নেতাকমীদের রোববার রাতে আটক করে বিশ্বনাথ থানা পুলিশ।
এসময় তাদের ব্যবহৃত ৭টি মোটরসাইকেল, ৮টি জেহাদি বই, ২টি চাঁদা আদায়ের রশিদ বই, ১টি খাতা ও চাঁদা গ্রহণের তালিকা জব্দ করা হয়।
আটককৃতরা হলেন- দক্ষিণ সুরমা উপজেলার সাবেক চেয়ারম্যান ও জেলা দক্ষিণ জামায়াতের সাধারণ সম্পাদক লোকমান আহমদ, দক্ষিণ সুরমা উপজেলা জামায়াতের আমির আব্দুল কাইয়ুম, নায়েবে আমির মাস্টার এমাদ উদ্দিন, এএইচএম আখতার ফারুক, সাধারণ সম্পাদক মতিউর রহমান, উপজেলা জামায়াত নেতা আব্দুল মালিক, আব্দুন নুর, এখলাছুর রহমান, বাবুল মিয়া, কালাম আহমদ, জাহেদুর রহমান, রজব আলী, তালেব আহমদ গোলাপ, আনোয়ার হোসেন, আব্দুস শহিদ, আব্দুল মুকসেদ আকতার ও নুরুল ইসলাম।
বিশ্বনাথ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শামসুদ্দোহা পিপিএম এ বিষয়টি নিশ্চিত করে বলেন, সরকারবিরোধী ষড়যন্ত্রের লক্ষ্যে উপজেলার গন্ধারকাপন গ্রামে উপজেলা জামায়াতের নায়েবে আমির এমাদ উদ্দিনের বাড়িতে নেতাকর্মীরা বৈঠকে বসে। এ সংবাদ পেয়ে পুলিশ রোববার সেখানে অভিযান চালিয়ে সন্ধ্যার পর তাদেরকে আটক করে। আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়েরের পর আজ (সোমবার) দুপুরে আদালতে নেওয়া হলে তাদেরকে জেলা হাজতে প্রেরণ করা হয়।
বাসস/মআম/১৬২৮/মরপা