বাসস ক্রীড়া-৬ : জরিমানা পরিশোধ করেছেন কস্তা, রোনালদো মুখিয়ে আছেন খেলার জন্য : আলেগ্রি

156

বাসস ক্রীড়া-৬
ফুটবল-সিরি এ-ইতালি
জরিমানা পরিশোধ করেছেন কস্তা, রোনালদো মুখিয়ে আছেন খেলার জন্য : আলেগ্রি
মিলান, ২৩ সেপ্টেম্বর ২০১৮ (বাসস/এএফপি) : প্রতিপক্ষের খেলোয়াড়কে লক্ষ্য করে থুতু মারার অপরাধে জরিমানার অর্থ পরিশোধ করেছেন জুভেন্টাসের ফরোয়ার্ড ডগলাস কস্তা। কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি শনিবার বিষয়টি নিশ্চিত করেছেন।
তুরিনে গত সপ্তাহের শেষ ভাগে সাসুলোর বিপক্ষে ম্যাচে উইঙ্গার ফেড্রিকো ডি ফ্রান্সেসকোর মুখে থুতু দেয়ার আগে কুনুই দিয়ে গুতা এবং মাথা ঢুস মারার চেষ্টা করেছিলেন কস্তা। এ কারণে তাকে সিরি এ লীগে চার ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়। ওই চার ম্যাচে জুভেন্টাসের প্রতিপক্ষ যথাক্রমে ফ্রসিনোন, বোলেনিয়া, নেপোলি ও উদেনিস।
পরে গত বুধবার ভ্যালেন্সিয়ার বিপক্ষে চ্যাম্পিয়ন্স লীগের ম্যাচে অংশগ্রহণের সময় ডান পায়ের গোড়ালী এবং উরুর ইনজুরিতে পড়েছেন ২৮ বছর বয়সি জুভেন্টাস তারকা কস্তা। ম্যাচে ২-০ গোলে জয়লাভ করে ইতালীয় জায়ান্টরা। ইনজুরির কারণে তিনি ব্রাজিলের হয়ে আগামী মাসের দুটি প্রীতি ম্যাচেও অংশগ্রহণ করতে পারবেনা। ওই দুই ম্যাচে ব্রাজিলের প্রতিপক্ষ সৌদি আরব ও আর্জেন্টিনা।
জরিমানা হিসেবে কস্তা কত টাকা পরিশোধ করেছেন সেটি উল্লেখ না করে আলেগ্রি বলেন, ‘তিনি তার জরিমানার অর্থ পরিশোধ করেছেন। ঘটনার পর পরই নিজের দোষও বুঝতে পেরেছেন। তবে তিনি ইনজুরিতে আক্রান্ত। যে কারণে তার বিষয়টি নিয়ে আপাতত আমরা কথা বলতে চাইনা।’
এদিকে চ্যাম্পিয়ন্স লীগে বিতর্কিতভাবে লাল কার্ড দেখার একদিন পর ঘরোয়া লীগের ম্যাচে ফ্রসিনোনের মোকাবেলা করতে যাচ্ছে জুভেন্টাস। যেখানে রোনালদো ভাল পারফর্মেন্স করতে সক্ষম হবেন বলে আশা করছেন জুভ কোচ।
তিনি অবশ্য এটিও বলেন, রোনালদোকে নিয়ে প্রত্যাশা বেশ উচু থাকলেও তিনি এখনো নিজেকে প্রমাণ করতে পারেননি। আলেগ্রি বলেন, ‘তার এখন দরকার খেলা চালিয়ে যাওয়া। তিনি এবং লিওনেল বিশ্বের সেরা খেলোয়াড়। তার অন্তর্ভুক্তিতে স্কোয়াডের ওজন অনেক বেড়ে গেছে।’
বাসস/এএফপি/এমএইচসি/১৭০৫/স্বব