উন্নয়নের বার্তা জনগণের কাছে তুলে ধরার আহবান স্পিকারের

911

ঢাকা, ২৩ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বর্তমান সরকারের সূচিত উন্নয়নের বার্তা জনগণের কাছে তুলে ধরতে নেতা-কর্মীদের প্রতি আহবান জানিয়েছেন।
তিনি আজ নিজ নির্বাচনী এলাকা পীরগঞ্জের ৩নং বড়দরগাহ ও ২নং ভেন্ডাবাড়ী ইউনিয়ন পরিষদ আয়োজিত উন্নয়নমূলক পথসভায় প্রধান অতিথির বক্তৃতায় এ আহবান জানান।
সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় এ সময় স্পিকার বলেন, বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। সরকারের যুগোপযোগী সিদ্ধান্ত গ্রহণ ও বাস্তবায়ন এবং কৃষকের অক্লান্ত পরিশ্রমের ফলে খাদ্য নিরাপত্তা নিশ্চিত হয়েছে। ‘বাংলাদেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিতের সাফল্যগাঁথা’ এখন বিদেশীদের গবেষণার বিষয় বলে তিনি উল্লেখ করেন।
তিনি বলেন, বাংলাদেশ আজ নারী উন্নয়নসহ সকল ক্ষেত্রে উন্নয়নের রোল মডেল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ইতোমধ্যে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়শীল দেশে উন্নীত হওয়ার গৌরব অর্জন করেছে। মহান স্বাধীনতার পর এটিই জাতির সবচেয়ে বড় অর্জন।
ড.শিরীন শারমিন বলেন, জনগণের অব্যাহত সমর্থনের মাধ্যমে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে, ২০২৪ সালের মধ্যে পরিপূর্ণ উন্নয়নশীল দেশে এবং ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ দেশ গঠন করা হবে।
স্পিকার বলেন, ডিজিটাল বাংলাদেশ এখন বাস্তবতা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুনিদির্ষ্ট পরিকল্পনা ও নিরলস পরিশ্রমের কারণে বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশের কাতারে প্রবেশ করেছে। এ সময় তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমকে নিজেদের ভবিষ্যত ও দেশের উন্নয়নে কাজে লাগানোর জন্য তরুণ প্রজন্মের প্রতি আহবান জানিয়ে বলেন, গুজব সৃষ্টির জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার না করে নিজেদের ভবিষৎ গঠন ও সৃষ্টিশীল কাজে ব্যবহার করতে হবে।
তিনি বলেন, সরকার ইতোমধ্যে দশম জাতীয় সংসদ নির্বাচনে দেয়া অঙ্গীকারসমূহ বাস্তবায়ন করেছে। রাস্তাঘাট, ব্রীজ-কালভার্ট, স্কুল-কলেজ, মসজিদ-মাদ্রাসা-মন্দির নির্মাণ, অবকাঠামো উন্নয়নসহ পীরগঞ্জের ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছে।
দেশে এখন ২০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, তৃণমূলের শিক্ষার্থীরাও আজ বৈদ্যুতিক আলোয় লেখাপড়া করার সুযোগ পাচ্ছে।
ড. শিরীন শারমিন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন জেল-জুলুম, নির্যাতন আর অত্যাচার সহ্য করে বাঙ্গালী জাতিকে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ উপহার দিয়ে গেছেন।
তিনি বলেন,ক্ষুধা, দারিদ্র ও বৈষম্যমুক্ত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আগামী দিনেও সকলের অব্যাহত সহযোগিতা ও সমর্থন প্রয়োজন।
৩ নং বড়দরগাহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলামের (দুলা) সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রাণালয়ের যুগ্ম সচিব জাহাঙ্গীর আলম বুলবুল, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সায়াদাত হোসেন বকুল, পৌর মেয়র এস এম তাজিমুল ইসলাম শামীম এবং রংপুর জেলা পরিষদের সদস্য মোনায়েম সরকার মানু বক্তব্য রাখেন। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল হক।
এর আগে স্পিকার রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি অসুস্থ মেহেদী হাসান রনিকে হাসপাতালে দেখতে যান। পরে তিনি বিভিন্ন স্থানে উন্নয়নমূলক পথসভায় বক্তব্য রাখেন এবং স্থানীয় জনগণের সাথে মতবিনিময় করেন।