আওয়ামী লীগ পুনরায় ক্ষমতায় এলে উন্নয়নের ধারা আরো বেগবান হবে : অর্থ প্রতিমন্ত্রী

355

সিলেট, ২০ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : অর্থ প্রতিমন্ত্রী এমএ মান্নান বলেছেন, আগামীতেও আওয়ামী লীগ রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পেলে দেশের উন্নয়ন ও অগ্রগতির ধারা আরো বেগবান হবে। দেশ পরিচালনায় সরকারের ধারাবাহিকতা অব্যাহত থাকায় আমাদের উন্নয়ন বিশ্বব্যাপী প্রশংসা পেয়েছে।
অর্থ প্রতিমন্ত্রী আজ বৃহস্পতিবার সিলেট প্রেসক্লাব ভবনের উর্ধ্বমুখী সম্প্রসারণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী বলেন, গত ১০ বছরে বর্তমান সরকারের আমলে দেশের প্রতিটি সেক্টরে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ বিবেচনায় শতবর্ষের সাংবাদিকতার স্মারক প্রতিষ্ঠান সিলেট প্রেসক্লাবে প্রথম ধাপে এক কোটি টাকা অনুদান প্রদান করা হয়েছে। ভবিষ্যতেও তা অব্যাহত থাকবে বলে তিনি উল্লেখ করেন।
তিনি বলেন, গণমাধ্যমের উন্নয়নে সরকার কাজ করছে। এতে সাংবাদিকরাও উপকৃত ও লাভবান হচ্ছে।
গণমাধ্যম প্রতিষ্ঠানগুলোতেও বেশ অগ্রগতি হয়েছে। দেশের সকল সংকটময় মূহূর্তে এবং উন্নয়ন অগ্রযাত্রায় সিলেট প্রেসক্লাব অতীতের মত অগ্রণী ভুমিকা পালন করবে বলেও তিনি আশা প্রকাশ করেন।
সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকবাল সিদ্দিকী, সিলেট সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ হায়াতুল ইসলাম আখঞ্জি, সিলেট প্রেসক্লাবের আইন উপদেষ্টা এডভোকেট এমাদুল্লাহ শহীদুল ইসলাম শাহীন।
এরআগে প্রতিমন্ত্রী উর্ধ্বমুখী সম্প্রসারণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের ফলক উন্মোচন করেন।
এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেন, সিলেট প্রেসক্লাব অতীতে সকল রাজনৈতিক সংকট নিরসনে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেছে। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আন্দোলন এর এর অনন্য উদাহারণ।
তিনি বলেন, গণমাধ্যম হচ্ছে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার গণমাধ্যমের উন্নয়ন ও কল্যাণে আন্তরিক সহযোগিতা করে যাচ্ছে। কোন অশুভ শক্তি যাতে রাষ্ট্রের ক্ষতি সাধন করতে না পারে সেদিকে গণমাধ্যমকর্মীদের ভূমিকা প্রত্যাশা করেন তিনি।