বাসস ক্রীড়া-১৪ : আফগানিস্তানের বিপক্ষে টস হেরে প্রথমে ফিল্ডিং-এ বাংলাদেশ

147

বাসস ক্রীড়া-১৪
ক্রিকেট-এশিয়া কাপ
আফগানিস্তানের বিপক্ষে টস হেরে প্রথমে ফিল্ডিং-এ বাংলাদেশ
আবু ধাবি, ২০ সেপ্টেম্বর ২০১৮ (বাসস) : এশিয়া কাপ ক্রিকেটের ১৪তম আসরের ষষ্ঠ ও ‘বি’ গ্রুপের শেষ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে টস হেরে প্রথমে ফিল্ডিং-এ বাংলাদেশ। টস লড়াইয়ে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্বান্ত নেয় আফগানিস্তান।
বাংলাদেশ একাদশে দু’টি পরিবর্তন আনা হয়েছে। ওপেনার তামিম ইকবাল ও মুশফিকুর রহিমের পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন নাজমুল হোসেন শান্ত ও আবু হায়দার রনি। এ ম্যাচ দিয়ে ওয়ানডে অভিষেক হচ্ছে শান্ত ও রনির।
গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ ১৩৭ রানে হারায় শ্রীলংকাকে। বাংলাদেশের মত আফগানিস্তানও শুভ সূচনা করে। লংকানদের ৯১ রানে হারিয়ে শেষ চার নিশ্চিত করে আফগানরা। আফগানিস্তানের জয়ে শেষ চার নিশ্চিত হয় বাংলাদেশেরও।
বাংলাদেশ দল : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান, মোহাম্মদ মিথুন, লিটন দাস, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মেহেদি হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি, নাজমুল হোসেন শান্ত ও মোমিনুল হক।
আফগানিস্তান দল : আসগর আফগান (অধিনায়ক), মোহাম্মদ শাহজাদ, ইহসানুল্লাহ জানাত, জাবেদ আহমাদি, রহমত শাহ, হাশমত শহিদি, মোহাম্মদ নবী, রাশিদ খান, নজিবুল্লাহ জাদরান, মুজিব উর রহমান, আফতাব আলম, সামিউল্লাহ সিনওয়ারি, মুনির আহমেদ কাকার, সৈয়দ আহমদ শেরজাদ, শরাফুদিন আশরাফ ও ওয়াফাদার।
বাসস/এএমটি/১৭৩৫/-স্বব