বাসস ক্রীড়া-১১ : স্টোকস-হেলসকে রেখে শ্রীলংকার বিপক্ষে সিরিজের জন্য ইংল্যান্ড দল

132

বাসস ক্রীড়া-১১
ক্রিকেট-ইংল্যান্ড দল
স্টোকস-হেলসকে রেখে শ্রীলংকার বিপক্ষে সিরিজের জন্য ইংল্যান্ড দল
দুবাই, ২০ সেপ্টেম্বর ২০১৮ (বাসস) : শ্রীলংকার বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। দলে আছেন অভিযুক্ত বেন স্টোকস ও অ্যালেক্স হেলস। দলে নতুন মুখ ডান-হাতি পেসার ওলি স্টোন।
গেলো বছরের সেপ্টেম্বরে ব্রিস্টলে নাইট ক্লাবের বাইরে মারামারিতে জড়িয়ে পড়েন স্টোকস ও হেলস। এরপর দীর্ঘদিন দলের বাইরে ছিলেন তারা। স্টোকস সম্প্রতি আদালতে নির্দোষ প্রমাণিত হন। তারা দলেও ফিরেছেন। তবে এ ঘটনায় ইসিবির ডিসিপ্লিনারি কমিটি তাদের বিপক্ষে অভিযোগ গঠন করেছে। আগামী ডিসেম্বরে ইসিবির অভ্যন্তরীন ডিসিপ্লিনারি কমিশনের শুনানির মুখোমুখি হতে হবে স্টোকস ও হেলসকে।
নতুন মুখ স্টোন ঘরোয়া আসরে নিজেকে প্রমাণ করেই দলে সুযোগ পেয়েছেন। ৩২টি প্রথম শ্রেণির ম্যাচে ১০৭ উইকেট নেন ২৪ বছর বয়সী স্টোন। এ ছাড়াও দলে আছেন মঈন আলী, টম কারান ও মার্ক উড।
আগামী ১০ অক্টোবর থেকে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে ইংল্যান্ড ও শ্রীলংকা। ডাম্বুলায় শুরু হবে সিরিজের প্রথম ওয়ানডে। ওয়ানডে সিরিজ শেষে একটি টি-২০ ম্যাচ খেলবে ইংল্যান্ড ও শ্রীলংকা।
ইংল্যান্ড দল : ইয়োইন মরগান (অধিনায়ক), মঈন আলী, জনি বেয়ারস্টো, জশ বাটলার, স্যাম কারান, টম কারান, লিয়াম ডওসন, অ্যালেক্স হেলস, লিয়াম প্লাংকেট, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, ওলি স্টোন, ক্রিস ওকস ও মার্ক উড।
বাসস/এএমটি/১৬৩০/-স্বব