বাসস বিদেশ-৬ : মস্কো যাচ্ছেন ইসরাইলী বিমান বাহিনীর কমান্ডার

173

বাসস বিদেশ-৬
ইসরাইল-মস্কো
মস্কো যাচ্ছেন ইসরাইলী বিমান বাহিনীর কমান্ডার
তেলআবিব, ২০ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস ডেস্ক) : ইসরাইলের বিমান বাহিনীর কমান্ডার আমিকান নোরকিন মস্কো যাচ্ছেন। সিরিয়ায় ইলিউশিন আইএল-২০ যুদ্ধবিমান বিধ্বস্ত হওয়ার ব্যাপারে মস্কোর কাছে তথ্য হস্তান্তর করতে তিনি রাশিয়া যাচ্ছেন।
ইসরাইলের প্রতিরক্ষা বাহিনী বুধবার একথা জানিয়েছে। খবর বার্তা সংস্থা এএফপি’র।
সেনাবাহিনী জানিয়েছে, ‘বৃহস্পতিবার সকালে এয়ার ফোর্স কমান্ডার মেজর জেনারেল আমিকান নোরকিনের নেতৃত্বে ইসরাইলের প্রতিরক্ষা বাহিনীর একটি প্রতিনিধি দল মস্কোর উদ্দেশ্যে রওয়ানা দেবেন। সোমবার রাতে সিরিয়ার ক্ষেপণাস্ত্রের আঘাতে একটি রুশ বিমান ভূপাতিত হয়েছে।’
এতে আরো বলা হয়েছে, ‘এয়ার ফোর্স কমান্ডার ও প্রতিনিধি দলটি প্রথমিক তথ্য ও তদন্তে যা বেরিয়ে এসেছে তার সারমর্মসহ ওই ঘটনা সংক্রান্ত খুঁটিনাটি সমস্ত তথ্য হস্তান্তর করবে।’
নোরকিনের পাশাপাশি ইসরাইলের প্রতিনিধি দলটিতে ইসরাইল ডিফেন্স ফোর্সেস ফরেন রিলেশনস ডিভিশনের প্রধান ব্রিগেডিয়ার জেনারেল এরেজ মাইসেল এবং গোয়েন্দা বিভাগ, বিমান বাহিনী ও অপারেশনস কমান্ডারের কর্মকর্তারা রয়েছেন।
বুধবার ভোরে ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেস্কোভ বলেন, ইসরাইলী প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু ও রুশ প্রেসিডেন্ট ভøাদিমির পুতিনের মধ্যে মঙ্গলবারের ফোনালাপে তিনি বিশেষজ্ঞদের নেতৃত্বে ইসরাইলী বিমান বাহিনীর কমান্ডারদের একটি প্রতিনিধি দলকে মস্কো পাঠানোর প্রতিশ্রুতি দেন।
বাসস/ কেএআর/১৪১০/জুনা