বাসস ক্রীড়া-১২ : পিছিয়ে পড়েও পমানাকোকে হারালো অ্যাটলেটিকো মাদ্রিদ

147

বাসস ক্রীড়া-১২
ফুটবল-চ্যাম্পিয়ন্স লিগ-মোনাকো-অ্যাটলেটিকো
পিছিয়ে পড়েও পমানাকোকে হারালো অ্যাটলেটিকো মাদ্রিদ
প্যারিস, ১৯ সেপ্টেম্বর ২০১৮ (বাসস/এএফপি) : পিছিয়ে পড়েও দিয়েগো কস্তা ও হোসে গিমেনেজের দক্ষতায় মোনাকোর বিপক্ষে সহজ এক জয় পেল অ্যাটলেটিকো মাদ্রিদ। মঙ্গলবার মোনাকোতে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স লিগের এ’ গ্রুপের ম্যাচে স্বাগতিকদের ২-১ গোলে হারিয়েছে স্প্যানিশ জায়ান্টরা।
লা লিগায় বাজে সুচনায় হতাশ অ্যাটলেটিকো মাদ্রিদ মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের শুরুতে গোল হজম করে ফের সমর্থকদের হতাশায় ফেলে দিয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত তারা যে খেলা উপহার দিল তাতে প্রতীয়মান হয়েছে লিওনার্দো জার্ডিমের দলটি তাদের কাছে কিছুই না।
শুরুতে সফরকারীদের কয়েকটি ভুলের সুযোগকে কাজে লাগিয়ে বেশ দ্রুতই সফলতা লাভ করে মোনাকো। চ্যাম্পিয়ন্স লিগে নিজের অভিষেক ম্যাচেই গোল করে মোনাকোকে এগিয়ে দেন স্যামুয়েল গ্রান্ডসির। কিন্তু সফরকারী দলের দাপটের সামনে ওই লীড বেশীক্ষন ধরে রাখতে পারেনি মোনাকো। পিছিয়ে পড়ে প্রতিপক্ষের ওপর বীরদর্পে ঝাঁপিয়ে পড়ে স্প্যানিশ জায়ান্টরা। বিরতির আগেই গোল করে কোচ দিয়েগো সিমিওনের মুখে হাসি ফুটিয়ে তোলেন কস্তা ও গিমেনেজ। এ সময় ম্যাচে একচেটিয়া নিয়ন্ত্র প্রতিষ্ঠা করে অ্যাটলেটিকো।
১৮তম মিনিটে গোল করে এগিয়ে যাওয়া মোনাকোর বিপক্ষে ৩১তম মিনিটে সমতাসুচক গোলটি করেন কস্তা। এন্টনিও গ্রিজম্যানের দ্রুত পাসের বল দক্ষতার সঙ্গে জালে পাঠিয়ে দেন কস্তা (১-১)। প্রথমার্ধের ইনজুরি টাইমে ফের গোল করে দলীয় জয়টিকেও নিশ্চিত করে নেয় অ্যাটলেটিকো। বিরতীর আগমুহুর্তে (৪৫+১) কোকের কর্নারের বলে দর্শনীয় হেডে গোল করেন গিমেনেজ (২-১)।
এগিয়ে যাবার কারণে দ্বিতীয়ার্ধে কিছুটা হাল্কা মেজাজে খেলেছে সফরকারী দল। এই সুযোগে গোল পরিশোধের জন্য আক্রমনের ধার বাড়িয়ে দেয় মোনাকো। কিন্তু অগ্রভাগে তাদেরকে খুব একটা সপ্রতিভ মনে হয়নি। ফলে কমাতে পারেনি ব্যবধান।
মঙ্গলবার অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স লিগের অন্য ম্যাচে বরুশিয়া ডর্টমুন্ড ১-০ গোলে ক্লাব ব্রুগেকে এবং গালাতাসারে ৩-০ গোলে লোকোমোটিভ মস্কোকে পরাজিত করে। এ ছাড়া পোর্তো ১-১ গোলে এবং নেপোলি গোলশূন্য ড্র করেছে ক্রাভেনা ভাজদার সঙ্গে।
বাসস/ওয়েবসাইট/এমএইচসি/১৮২৫/-স্বব