বাসস দেশ-৫ : আংকারায় দূতাবাস ভবন নির্মাণ কাজ উদ্বোধন

152

বাসস দেশ-৫
দূতাবাস-নির্মাণ-উদ্বোধন
আংকারায় দূতাবাস ভবন নির্মাণ কাজ উদ্বোধন
ঢাকা, ১৯ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : তুরস্কের রাজধানী আংকারায় মঙ্গলবার এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্যদিয়ে কূটনৈতিক এলাকা ওরানে বাংলাদেশ দূতাবাস ভবন নির্মাণের কাজ শুরু হয়েছে।
তুরস্কে বাংলাদেশের রাষ্ট্রদূত এম. আল্লামা সিদ্দীকী এবং দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী এবং আংকারা প্রবাসী বাংলাদেশীদের উপস্থিতিতে এ নির্মাণ কাজের উদ্বোধন করেন কমিউনিটির বয়োজ্যেষ্ঠ দু’জন সদস্যা। বুধবার ঢাকায় প্রাপ্ত এক বার্তায় এ তথ্য জানা যায়।
এ সময় প্রকল্পের সাফল্য কামনা করে প্রার্থনা করা হয়।
পরিকল্পিত এ কমপ্লেক্সে দূতালয়, রাষ্ট্রদূতের বাসভবন (বাংলাদেশ হাউজ) এবং ২৭৫ আসনের একটি অডিটোরিয়াম নির্মাণ করা হবে। দেড় বছরের মধ্যে এ প্রকল্প সমাপ্ত হবে বলে দূতাবাসের কর্মকর্তারা আশা করছেন।
উল্লেখ্য, ২০১২ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তুরস্ক সফরের সময়ে উভয় দেশের রাজধানীর কূটনৈতিক এলাকায় পারস্পরিক প্লট হস্তান্তর করা হয়। বর্তমান সরকারের দূরদর্শী পরিকল্পনার অংশ হিসেবে সাম্প্রতিক সময়ে পররাষ্ট্র মন্ত্রণালয় বিশ্বের বিভিন্ন দেশে বাংলাদেশ মিশনসমূহের জন্য জমি ক্রয় বা আদান-প্রদান এবং ভবন নির্মাণ করে, যা বহির্বিশ্বে বাংলাদেশের উজ্জ্বল ভাবমূর্তি তুলে ধরার এক চমৎকার উদ্যোগ বলে এই স বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।
বাসস/সবি/এমএন/১৫৫০/-এমএসআই