বাসস ক্রীড়া-৬ : জুভ ফরোয়ার্ড কস্তা চার ম্যাচ নিষিদ্ধ

165

বাসস ক্রীড়া-৬
ফুটবল-শাস্তি
জুভ ফরোয়ার্ড কস্তা চার ম্যাচ নিষিদ্ধ
মিলান, ১৯ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : গত সপ্তাহে সাসোলোর বিপক্ষে সিরি-আ ম্যাচে তুরিনে প্রতিপক্ষ উইঙ্গার ফেডেরিকো ডি ফ্রান্সেসকোর মুখে থুতু মারার অপরাধে জুভেন্টাসের ফরোয়ার্ড ডগলাস কস্তাকে চার ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে ইতালিয়ান এফএ। এক বিবৃতিতে এফএ’র পক্ষ থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।
এই ঘটনার আগে ভিএআর ব্যবহার করে দেখা গেছে কস্তা কনুই ও মাথা দিয়ে প্রথমে ডি ফ্রান্সেসকোকে আঘাত করেছে। ম্যাচটিতে ক্রিস্টিয়ানো রোনাল্ডোর দুই গোলে বর্তমান চ্যাম্পিয়নরা ২-১ গোলে সাসোলোকে পরাজিত করেছিল।
জুভেন্টাসের কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি জানিয়েছেন এই নিষেধাজ্ঞার বিপক্ষে ক্লাব কোন ধরনের আপীল করবে না। চ্যাম্পিয়নস লিগে বুধবার ভ্যালেন্সিয়ার বিপক্ষে প্রথম ম্যাচ খেলতে মাঠে নামবে জুভেন্টাস। ঐ ম্যাচকে সামনে রেখে স্পেনে এক সংবাদ সম্মেলনে আলেগ্রি বলেছেন, ‘ডগলাস কস্তা আমাদের বিস্মিত করেছে। কিন্তু ঘটনাটি একটি বিচ্ছিন্ন ঘটনা ছিল। ঐ মুহূর্তে সে নিজেকে সংযত করতে পারেনি। ম্যাচ শেষে ঘটনাটির জন্য সে দু:খ প্রকাশ করেছে। তাকে যে শাস্তি দেয়া হয়েছে তার বিপক্ষে আমরা কোন আপীল করবো না। এটা খুবই অখেলোয়াড় সুলভ আচরণ ছিল যা আমাদের হতবাক করেছে।’
বাসস/নীহা/১৪২০/স্বব