বাসস ক্রীড়া-৫ : ভারতের বিপক্ষে ক্যারিবীয় টেস্ট দলে আলজারির স্থানে লুইস

381

বাসস ক্রীড়া-৫
ক্রিকেট-ওয়েস্ট ইন্ডিজ
ভারতের বিপক্ষে ক্যারিবীয় টেস্ট দলে আলজারির স্থানে লুইস
বার্বাডোজ, ১৯ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : অক্টোবরে ভারতীয় সফরে ইনজুরি আক্রান্ত আলজারি জোসেফের স্থানে ওয়েস্ট ইন্ডিজের টেস্ট দলে ডাকা হয়েছে উইন্ডওয়ার্ড আইসল্যান্ডের ডান-হাতি ফাস্ট বোলার শেরমান লুইসকে। গত বছর পিঠের ইনজুরিতে পড়া জোসেফ পুরোপুরি সুস্থ হয়ে না ওঠায় তার পরিবর্তে লুইসকে ডাকা হয়েছে।
গত বছর মার্চে উইন্ডওয়ার্ড আইসল্যান্ডের হয়ে প্রথম শ্রেণীর ক্রিকেটে অভিষেক হয়েছিল লুইসের। রিজিওনাল চারদিনের টুর্নামেন্টে ২১.৬৬ গড়ে ৩০টি উইকেট দখল করেছেন লুইস। চলতি বছরের শুরুতে ভারতীয় এ’ ও ইংল্যান্ড লায়ন্সের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজ এ’ দলের হয়ে ইংল্যান্ড সফরেও তিনি ছিলেন। কেন্ট কাউন্টি ক্রিকেট গ্রাউন্ডে ভারতের বিপক্ষে প্রথম অনানুষ্ঠানিক টেস্টে লুইস উভয় ইনিংসে চারটি করে উইকেট উইকেট দখল করেছিলেন।
দুটি ফিটনেস পরীক্ষার পর জোসেফকে দলের বাইরে রাখার সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের মেডিকেল প্যানেল। এন্টিগাতে হাই পারফরমেন্স সেন্টারে জোসেফের অবস্থা পর্যবেক্ষণ করা হবে। বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে সীমিত ওভারের ক্রিকেটে তিনি দলে ছিলেন, দ্বিতীয় টেস্টেও তাকে দলে ডাকা হয়েছিল, কিন্তু খেলতে পারেননি। এরপর তিনি চারটি সিপিএল ম্যাচে অংশ নিয়েছেন।
ভারতের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজ দুটি টেস্ট খেলবে। আগামী ৪ অক্টোবর থেকে রাজকোটে শুরু হবে প্রথম টেস্ট।এরপর দুই দল পাঁচটি ওয়ানডে ও তিনটি টি২০ ম্যাচে অংশ নিবে।
বাসস/নীহা/১৪২০/স্বব