বাসস ক্রীড়া-১৫ : এঙ্গোলায় পদদলিত হয়ে মারা গেছে ৫ ফুটবল দর্শক

126

বাসস ক্রীড়া-১৫
ফুটবল-এঙ্গোলা-দূর্ঘটনা-নিহত
এঙ্গোলায় পদদলিত হয়ে মারা গেছে ৫ ফুটবল দর্শক
লুয়ান্ডা, ১৮ সেপ্টেম্বর ২০১৮ (বাসস/এএফপি) : এঙ্গোলায় ফুটবল ম্যাচ দেখতে এসে পদদলিত হয়ে ২ শিশুসহ ৫ ব্যক্তি নিহত হয়েছে। গত শনিবার সিএএফ চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার-ফাইনাল দেখে দর্শকরা মাঠ থেকে বের হবার সময় এই এই দুর্ঘটনাটি ঘটে।
প্রিমেইরো আগস্টো অব এঙ্গোলা এবং কঙ্গো প্রজাতন্ত্রের ক্লাব টিপি মাজেম্বের মধ্যে অনুষ্ঠিত ম্যাচ দেখে মাঠ থেকে বের হওয়ার সময় আহত হয়েছে আরো ৭ ফুটবল দর্শক। নিহত শিশু দুটির বয়স ১০ থেকে ১২ বছরের মধ্যে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।
এ সময় আহত নেমো নামের এক প্রত্যক্ষদর্শী হাসপাতালের বেডে বসে চিকিৎসা নেয়ার সময় একটি টেলিভিশনকে দেয়া সাক্ষাৎকারে বলেন, ‘মাঠ থেকে বের হবার পথ অতিরিক্ত সরু হওয়ার কারণে এমন দুর্ঘটনা ঘটেছে।’
আফ্রিকান ফুটবলের ইতিহাসে পদদলিত হয়ে হতাহতের ঘটনা এটিই প্রথম নয়, ২০১৭ সালে এই এঙ্গোলাতেই জাতীয় চ্যাম্পিয়নশীপের মৌসুম শুরুর ম্যাচের সময় পদদলিত হয়ে মারা গেছে ১৭ ব্যক্তি। আহত হয়েছে আরো অন্তত ৫৭ জন ফুটবল অনুরাগী। চলতি মাসের শুরুতে মাদাগাস্কারের রাজধানী আন্টানানারিভোতে আফ্রিকা কাপ অব নেশন্সের বাছাইপর্বের ম্যাচের সময়ও এমন এক ঘটনায় এক ব্যক্তি নিহত এবং ৩৭জন আহত হয়েছিল।
বাসস/এএফপি/এমএইচসি/১৭৫৫/-স্বব