বাসস ক্রীড়া-৯ : বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে বালক ও বালিকা বিভাগের স্কুল হ্যান্ডবল

177

বাসস ক্রীড়া-৯
হ্যান্ডবল-স্কুল-বালক-বালিকা
বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে বালক ও বালিকা বিভাগের স্কুল হ্যান্ডবল
ঢাকা, ১৮ সেপ্টেম্বর ২০১৮ (বাসস) : আগামী বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে পোলার আইসক্রিম ২৫তম স্কুল হ্যান্ডবল প্রতিযোগিতা। বালক ও বালিকা উভয় বিভাগেই এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। এবারের আসরে টুর্নামেন্টের এ যাবৎকালের সর্বাধিক ৩৬টি স্কুল দল অংশ নিচ্ছে। এতে বালক বিভাগের ২০টি এবং বালিকা বিভাগের ১৬টি স্কুল দল অংশগ্রহন করবে।
বালক বিভাগে ৬টি গ্রুপের ১৮টি দল লীগ পদ্ধতিতে প্রথমিক পর্বে অংশ নেবে। গ্রুপর শীর্ষ ৬টি দল সুপার লীগে অংশগ্রহনের সুযোগ পাবে। সুপার লীগের ওই ৬ দলের সঙ্গে যোগ দেবে গত আসরের চ্যাম্পিয়ন ও রানার্স আপ দল। এই ৮ দল নিয়ে অনুষ্ঠিত হবে বালক বিভাগের সুপার লীগ। সেখান থেকে চারটি দল সেমি-ফাইনালে খেলার সুযোগ পাবে।
অপরদিকে, বালিকা বিভাগে ১৬টি দল অংশগ্রহণ করায় টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী গত আসরের চ্যাম্পিয়ন ও রানার-আপ দলকে গ্রুপ পর্ব থেকেই প্রতিদ্বন্দ্বিতা করতে হবে। তিনটি করে দল চার গ্রুপে বিভক্ত হয়ে গ্রুপ পর্বের লীগে অংশ নেবে। শীর্ষ চারটি দল সেমি-ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করবে।
টুর্নামেন্টকে সামনে রেখে আজ ফেডারেশন কার্যালয়ে এক সংবাদ সম্মেলন আয়োজন করা হয়। ফেডারেশনের সাধারণ সম্পদক আসাদুজ্জামান কোহিনুর, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান পোলার আইসক্রিমের মার্কেটিং ম্যানেজার আবদুল্লাহ আল মামুন, টুর্নামেন্ট কমিটির বালক বিভাগের চেয়ারম্যান গোলাম হাবিব, সম্পাদক মো. সেলিম মিয়া বাবু এবং বালিকা বিভাগের সম্পাদক পারভিন পুতুল সংবাদ সম্মেলনে উপস্থিত ছিল।
স্কুল টুর্নামেন্টের ২৫তম আসর উপলক্ষে বেশকিছু কর্মসূচিও হাতে নিয়েছে বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশন। এর মধ্যে রয়েছে বর্ণাঢ্য র‌্যালি ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান এবং প্রাক্তন ও বর্তমান হ্যান্ডবল খেলোয়াড়, কর্মকর্তা ও পৃষ্ঠপোষকদের নিয়ে মিলনমেলা। এ সময় বিভিন্ন ক্রইটেরিয়ার পাশাপাশি টুর্নামেন্টের সর্বাধিক খেতাব পাওয়া বালক ও বালিকা দলকেও পুরস্কার দেয়া হবে। এ পর্যন্ত ভিকারুন্নেসা নুন স্কুল বালিকা বিভাগে এবং নারিন্দা স্কুল বালক বিভাগে সর্বাধিক খেতাব লাভ করেছে।
স্কুল হ্যান্ডবলের পৃষ্ঠপোষকতায়ও ছিল দারুন ধারাবিহকতা। মাত্র দুটি পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান এই ২৫টি আসরের পৃষ্ঠপোষকতা দিয়েছে। শুরু থেকে টানা ১৭টি স্কুল হ্যান্ডবলের পৃষ্ঠপোষকতায় ছিল বাটা। এর পর টুর্নামেন্টের পৃষ্ঠপোষকতায় এগিয়ে আসে পোলার। প্রতিষ্ঠানটিও টানা ৮টি আসরের পৃষ্ঠপোষকতা দিয়ে আসছে।
বাসস/এএসজি/এমএইচসি/১৭৩০/-স্বব