বাসস দেশ-১৮ : পানি আইন ও পানি বিধিমালা-২০১৮ বাস্তবায়নে সকল মহলকে এগিয়ে আসার আহ্বান

255

বাসস দেশ-১৮
পানি-আইন-কর্মশালা
পানি আইন ও পানি বিধিমালা-২০১৮ বাস্তবায়নে সকল মহলকে এগিয়ে আসার আহ্বান
ঢাকা, ১৭ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : পানি সম্পদের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে বাংলাদেশ পানি আইন-২০১৩-এর অধীন পানি বিধিমালা-২০১৮ বাস্তবায়নে সকল মহলকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার।
আজ বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের মিডিয়া বাজার হলে এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহবান জানান।
কর্মশালায় পানি সম্পদের সমন্বিত উন্নয়ন, ব্যবস্থাপনা, আহরণ, বিতরণ, ব্যবহার, সুরক্ষা ও সংরক্ষণের লক্ষ্যে বাংলাদেশ পানি আইন যথাযথভাবে বাস্তবায়নের বিভিন্ন দিক নিয়ে আলোচনাকালে কবির বিন আনোয়ার বলেন, সরকার দেশের ৫২টি নদীর মধ্যে ভারতের সঙ্গে অভিন্ন ১০টি নদীর পানি নিয়ে কাজ শুরু করেছে।
কর্মশালায় পানি সম্পদ পরিকল্পনা সংস্থার মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা প্রকৌশলী মো. রেজাউল করিম বাংলাদেশ পানি আইন-২০১৩-এর অধীন পানি বিধিমালা-২০১৮-এর বিভিন্ন দিক তুলে ধরে একটি কর্মপরিকল্পনা উপস্থাপন করেন।
কর্মশালায় পানির সবোর্চ্চ ব্যবহার ও টেকসই উন্নয়নে পানির আইনের ৪৭টি ধারা সম্বলিত পানি খাতের কাঠামোগত আইনের প্রয়োগ এবং জনগণকে সচেতন করার কর্মকৌশল নিয়ে জন্য বিভিন্ন দিক নিয়ে পানি বিশেষজ্ঞগণ আলোচনায় অংশ নেন।
পানি সম্পদ পরিকল্পনা সংস্থার মহাপরিচালক বদরুন নাহার কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন ।
বাসস/সবি/এমএআর/২০২০/-কেজিএ