বাসস দেশ-১৭ : যারা এতিমের টাকা চুরি করে তাদের দিয়ে দেশের কোন উন্নয়ন হবে না : আলোচনা সভায় বক্তারা

176

বাসস দেশ-১৭
আওয়ামী লীগ-ইসলাম-অবদান
যারা এতিমের টাকা চুরি করে তাদের দিয়ে দেশের কোন উন্নয়ন হবে না : আলোচনা সভায় বক্তারা
ঢাকা, ১৭ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : যারা এতিমের টাকা চুরি করে ও বিদেশে দেশের টাকা পাচার করে করে তাদের দিয়ে দেশের কোন উন্নয়ন হবে না।
আজ রাজধানীর জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আওয়ামী লীগের ধর্মবিষয়ক উপ-কমিটির উদ্যোগে আয়োজিত ‘ ইসলামের প্রচার প্রসারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান’ শীর্ষক এক আলোচনা সভায় বক্তাগণ এ কথা বলেন।
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও দলের ধর্ম বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান খন্দকার গোলাম মওলা নকস্্বন্দীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও দলের যুব ও ক্রীড়া বিষয়ক উপকমিটির চেয়ারম্যান মোজাফফর হোসেন পল্টু।
সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপ-কমিটির সদস্য মো. ওমর ফারুক, মো. জাকির হোসেন ও সুলতান নাসির উদ্দিন শিশির।
মোজাফফর হোসেন পল্টু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে প্রতিটি ক্ষেত্রে উন্নয়নের যে জোয়ার বইছে, তা অব্যাহত রাখতে হলে আগামী নির্বাচনে আওয়ামী লীগকে বিজয়ী করতে হবে।
তিনি বলেন, আগামী নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি জামায়াত দেশে ২০১৪ সালের মত অরাজকতা সৃষ্টি করার চেষ্ঠা করলে দেশের জনগনকে সঙ্গে নিয়ে তাদের প্রতিহত করতে হবে।
খন্দকার গোলাম মওলা নক্সবন্দী বলেন, যারা দেশের উন্নয়নে ও আলেম-ওলামাদের জন্য কাজ করে আমরা আগামী নির্বাচনে তাদের ক্ষমতায় দেখতে চাই।
তিনি বলেন, বিশ্বের কোন মুসলিম দেশের সরকার প্রধান সরকারী অর্থায়নে এক সঙ্গে ৫৬০টি মসজিদ নির্মাণ করেননি। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা করেছেন। এসব মসজিদে প্রায় ৫ হাজার আলেম-ওলামার কর্মসংস্থান হবে।
তিনি বলেন, আগামী নির্বাচনে আওয়ামী লীগ বিজয়ী হলে দেশের যে সকল মসজিদের ইমামরা ৫ হাজার টাকার কম বেতন পান তাদের আর্থিক সহায়তা দেওয়ার বিষয়েও সরকারের পরিকল্পনা রয়েছে।
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের এই সদস্য আরো বলেন, আগামী নির্বাচনে আওয়ামী লীগ বিজয়ী না হলে দেশে সন্ত্রাসের রাজত্ব কায়েম হবে। কারণ যারা এতিমে টাকা চুরি করে ও বিদেশে অর্থ পাচার করে তাদের দিয়ে দেশের কোন উন্নয়ন হবে না।
আলোচনা সভা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চারনেতা, মুক্তিযুদ্ধের সকল শহীদ ও ১৯৭৫ সালের ১৫ আগস্ট নিহতদের আত্মার শান্তি কামনা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়।
বাসস/এএসজি/এমএএস/১৯০৫/-কেকে