বাসস ক্রীড়া-৮ : বোলারদের প্রশংসা করলেন সরফরাজ : ব্যাটিংকে দুষছেন রাথ

124

বাসস ক্রীড়া-৮
ক্রিকেট-এশিয়া কাপ
বোলারদের প্রশংসা করলেন সরফরাজ : ব্যাটিংকে দুষছেন রাথ
দুবাই, ১৭ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : বোলারদের নৈপূণ্যে গত রাতে ১৪তম এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচে হংকংকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে টুর্নামেন্টে শুভ সূচনাই করেছে পাকিস্তান। তাই ম্যাচ শেষে দলের পারফরমেন্স বিশেষ করে বোলারদের প্রশংসা করলেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। পক্ষান্তরে ম্যাচ হারের জন্য ব্যাটসম্যানদের দুষলেন হংকং-এর অধিায়ক অংশুমান রাথ।
২০০৮ সালে সর্বশেষ এশিয়া কাপ খেলেছিলো হংকং। বাছাই পর্বে চ্যাম্পিয়ন হয়ে এবারের আসরে তৃতীয়বারের মত খেলার যোগ্যতা অর্জন করে হংকং। তাই দশ বছর পর এশিয়া কাপের প্রত্যাবর্তনটা স্মরনীয় করে রাখার ইচ্ছা ছিলো হংকং-এর। কিন্তু পাকিস্তানের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে লড়াইয়ের ছিটেফটাও দেখাতে পারেনি হংকং।
টস জিতে প্রথমে ব্যাট করে ১১৬ রানেই গুটিয়ে যায় হংকং। দলের পক্ষে সর্বোচ্চ ২৭ রান করেন আইজাজ খান। হংকং-এর ছুড়ে দেয়া ১১৭ রানের টার্গেট মাত্র ২৩ দশমিক ৪ ওভারেই স্পর্শ করে ফেলে পাকিস্তান। পুরো ম্যাচেই হংকং-এর পারফরমেন্স ছিলো নিষ্প্রভ।
ম্যাচ শেষে দলের এমন হারের জন্য ব্যাটিং-কে দুষছেন রাথ, ‘আমরা দ্রুতই উইকেট হারিয়েছি। এভাবে উইকেট হারালে লড়াইয়ে থাকা যায় না। পাকিস্তানের বোলারদের কৃতিত্ব দিতেই হবে। আমাদের ভালো বোলার ছিলো। কিন্তু লড়াই করার মত পুঁিজ পায়নি বোলাররা। ব্যাটসম্যানরা বড় ইনিংস খেলতে পারলে সংগ্রহ বড় হতো। কিন্তু মাত্র একটি ৫০ রানের জুটি হয়েছে। একটি হাফ সেঞ্চুরির জুটিতে ম্যাচে কখনো বড় সংগ্রহ পাওয়া যায় না।’
সহজে ম্যাচ জিতে বোলারদের প্রশংসা করলেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ। তিনি বলেন, ‘এটি সম্মিলিত পারফরমেন্স। এমন পারফরমেন্স হলে জয়ও সহজ হয়। আমরা খুবই ভালো খেলেছি এ ম্যাচে। বোলাররা দ্রুত উইকেট নেয়াতে জয় পাওয়া সহজ হয়েছে। বোলারদের দুর্দান্ত পারফরমেন্স ব্যাটসম্যানদের কাজটা সহজ করে দিয়েছে। আশা করি এমন পারফরমেন্স পরের ম্যাচগুলোতেও থাকবে।’
বাসস/এএমটি/১৭১৫/স্বব