বাসস ক্রীড়া-৪ : রোনাল্ডোকে সর্বকালের সেরা ফুটবলার বললেন ওজিল

331

বাসস ক্রীড়া-৪
ফুটবল-ওজিল
রোনাল্ডোকে সর্বকালের সেরা ফুটবলার বললেন ওজিল
লন্ডন, ১৭ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : রিয়াল মাদ্রিদের সাবেক সতীর্থ মেসুত ওজিলের মতে তার সাথে খেলা সব ফুটবলারদের মধ্যে ক্রিস্টিয়ানো রোনাল্ডোরই সর্বকালের সেরা ফুটবলার।
এই জুটি মিলে মাদ্রিদের হয়ে ২০১১-১২ মৌসুমে লা লিগা শিরোপা জয় করেছেন। কিন্তু তারপর থেকেই তারকা এই জুটি ভেঙ্গে যায়। ২০১৩ সালে ওজিল আর্সেনালে পাড়ি জমান। আর এবারের মৌসুমের আগে জুলাইয়ে মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসের নাম লিখিয়েছেন রোনাল্ডো।
সাসোলোর বিপক্ষে রোববার ২-১ গোলের জয়ের লিগ ম্যাচটিতে জুভেন্টাসের হয়ে দুটি গোলই করেছেন রোনাল্ডো। এর মাধ্যমে তিন ম্যাচ পর জুভদের হয়ে প্রথম গোল পেয়েছেন পর্তুগীজ সুপারস্টার। এদিকে নিউক্যাসেল ইউনাইটেডের বিপক্ষে প্রিমিয়ার লিগে ২-১ গোলের জয়ের ম্যাচটিতে গানার্সদের হয়ে ২০০তম গোল করেছেন জার্মান তারকা ওজিল। আর্সেনালের ওয়েবসাইটে প্রকাশিত বিশাল একটি আর্টিকেলে ওজিল রোনাল্ডোর পেশাদারীত্বের ভূয়শী প্রংশসা করেছেন। কিভাবে কঠোর পরিশ্রমের মাধ্যমে নিজের আরো উন্নতি করা যায় এই শিক্ষাই তিনি রোনাল্ডোর কাছ থেকে পেয়েছেন। সেখানে ওজিল লিখেছেন, ‘মানুষ সবসময়ই আমার কাছে জানতে চেয়েছে রোনাল্ডোর সাথে খেলার মধ্যে আলাদা কি আছে। আমি তাদের উদ্দেশ্যে শুধুমাত্র একটি কথাই বলতে চাই, তার মত মানুষ আমি কোনদিনই দেখিনি। সে নিজেও যেমন কঠোর পরিশ্রম করে অন্যদেরও সেই শিক্ষাই দেয়। প্রথম খেলোয়াড় হিসেবে সে সবসময়ই অনুশীলন মাঠে আসে, আর শেষ ব্যক্তি হিসেবে মাঠ ত্যাগ করে। সে খুবই পেশাদার এবং সবসময়ই জেতার জন্যই মাঠে নামে, এমনকি অনুশীলন ম্যাচেও। অবশ্যই আমি সবসময়ই দেখতাম সে কি করে, এমনকি অনেক সময় নিজের অনুশীলন বাদ দিয়ে তার শ্যুটিং কৌশলের দিকে তাকিয়ে থাকতাম।
সত্যিকার অর্থেই আমি তার সাথে খেলাটা দারুন উপভোগ করেছি। কারন সে মাঠে আমাকে কিভাবে উন্নতি করা যায় সেজন্য সহযোগিতা করেছেন। সে একজন দারুন বন্ধু। আমি তাকে অনেক গোলে সহযোগিতা করেছি এবং সে কখনই আমাকে সেই বিষয়টি মনে করিয়ে দেয়নি। তার সাথে খেলাটা সবসময়ই সহজ। কারন তখন নিজেকে খুব বেশী সুযোগ তৈরী করতে হয়না। এমনকি তাকে যদি শুধুমাত্র দুটি পাস দেয়া যায় তবে সে দুটোতেই গোল করবে। আর সে কারনেই বর্তমানে সে সর্বকালের সেরা ফুটবলার।
বাসস/নীহা/১০০০/স্বব