শরীয়তপুরে এ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত

311

শরীয়তপুর, ২৪ এপ্রিল, ২০১৮ (বাসস) : ‘কার্যকর টিকা, সকলের সুরক্ষা’ এ প্রতিপাদ্য নিয়ে জেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে শরীয়তপুরে বিশ^ টিকাদান সপ্তাহ-২০১৮ এর কার্যক্রম শুরু হয়েছে।
টিকাদান কর্মসূচিকে আরো সম্প্রসারণ করার লক্ষ্যে মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় শরীয়তপুর সিভিল সার্জনের সম্মেলন কক্ষে সিভিল সার্জন ডা. মো. খলিলুর রহমানের সভাপতিত্বে এক এ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন বিশ^ স্বাস্থ্য সংস্থার সার্ভিলেন্স ও টিকাদান কর্মসূচির মেডিকেল অফিসার ডা. সাবরিনা রাফি, জেলা সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার মো. ফিরোজ আল মামুন, ইপিআই সুপারিনটেনডেন্ট মো. মোজাম্মেল হক, জেলা স্বাস্থ্য শিক্ষা অফিসার মো. মাহবুবুর রহমান প্রমুখ।
এ এ্যাডভোকেসী সভায় জেলার ইমাম, শিক্ষক প্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি, ধর্মীয় নেতা, সাংবাদিক ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন শ্রেণীপেশার লোক অংশ নেয়। বক্তারা টিকাদান কার্যক্রমকে আরো জনসম্পৃক্ত করতে উপস্থিত সকলকে আহবান জানান।
উল্লেখ্য, এ টিকাদান সপ্তাহ আজ ২৪ এপ্রিল থেকে ৩০ এপ্রিল পর্যন্ত চলবে। এ সময় টিকা থেকে বাদ পড়া শিশুদের তালিকাভুক্ত করে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে সভায় জানানো হয়। গত ১৭ মার্চ থেকে শুরু হয়ে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত টিকা থেকে বাদপড়াদের তালিকা প্রস্তুতের কাজ চলবে।
সভাপতির বক্তব্যে সিভিল সার্জন ডা. মো: খলিলুর রহমান বলেন, এমডিজির গোল অর্জনে স্বাস্থ্য বিভাগ বিশেষ ভূমিকা পালন করেছে এবং আন্তর্জাতিকভাবে পুরস্কৃত হয়েছে। তাই আমাদের এ অর্জনকে আরো গতিশীল করতে সকলকে নিবিড়ভাবে কাজ করে যেতে হবে। তবেই আমরা বর্তমান বিশে^র স্বাস্থ্য ঝুঁকি মোকাবেলা করে বাঙ্গালী জাতির স্বাস্থ্য ঝুঁকি মোকাবেলা করতে সক্ষম হবো।