বেগম খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে রাজনীতি করছে বিএনপি : হাছান মাহমুদ

244

ঢাকা, ১৫ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, বিএনপির নেতারা খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে অসুস্থ রাজনীতি করে দেশের মানুষকে বিভ্রান্ত করার অপচেষ্টায় লিপ্ত রয়েছেন।
তিনি বলেন, ‘বিএনপির নেতাদের আসল উদ্দেশ্য বেগম খালেদা জিয়ার চিকিৎসা নয়, তারা তার (খালেদা জিয়া) অসুস্থতা নিয়ে দেশের মানুষকে বিভ্রান্ত করতে অসুস্থ রাজনীতির খেলায় মেতে উঠেছেন। যা বেগম খালেদা জিয়ার জন্য দুর্ভাগ্যজনক।’
হাছান আরো বলেন, তিনি (খালেদা জিয়া) একজন রাজবন্দী নন, দুর্নীতির মামলার সাজাপ্রাপ্ত একজন কয়েদি। তারপরও কারাগারে তিনি যে সুযোগ-সুবিধা পাচ্ছেন, দেশের আর কোন রাজবন্দীও এত সুবিধা পান নি।
আওয়ামী লীগের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ আজ বিকেলে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে বিএনপির নেতাদের বক্তব্যের জবাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।
এ সময় আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, কার্যনির্বাহী সংসদের সদস্য অধ্যাপক রফিকুর রহমান, রেমন্ড আরেং প্রমুখ উপস্থিত ছিলেন।
বন ও পরিবেশ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে একটি প্রতিনিধিদল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সঙ্গে দেখা করে বেগম খালেদা জিয়ার চিকিৎসার দাবি জানিয়েছিলেন। তাদের এ দাবির পরিপ্রেক্ষিতে বেগম জিয়ার চিকিৎসার জন্য ৫ সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।
তিনি বলেন, বিধি অনুযায়ী সরকারি চিকিৎসকদের নিয়ে এ মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। তবে বেগম জিয়ার ব্যক্তিগত চিকিৎসকরাও প্রয়োজনীয় পরামর্শ দান করতে পারবেন। আর বিএনপির নেতারা এ মেডিকেল বোর্ড গঠন করাকে দুরভিসন্ধিমূলক হিসেবে অভিহিত করেছেন। যা সত্যি দু:খজনক।
সাবেক বন ও পরিবেশ মন্ত্রী ড. হাছান বলেন, তারা (বিএনপি) মেডিকেল বোর্ড ও চিকিৎসকদেরও দলীয়করণের চেষ্টা করছেন। আর তাদের এ ধরনের বক্তব্যই প্রমাণ করে বেগম জিয়াকে অসুস্থ বানিয়ে রাজনীতি করাই তাদের আসল উদ্দেশ্য।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ড. হাছান মাহমুদ বলেন, দেশের গণতন্ত্রের জন্য বিএনপি সবচেয়ে বড় অন্তরায়। কারণ বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান যেমন দেশে কারফিউ গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন, তেমনি তার স্ত্রী বেগম খালেদা জিয়া ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচন প্রতিহত করার ঘোষণা দিয়ে গণতন্ত্রকে হত্যা করতে চেয়েছিলেন।
এ বিষয়ে তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের গণতন্ত্রকে রক্ষা করতে সবচেয়ে বেশি কষ্ট সহ্য করেছেন। আর তাই তিনি গণতন্ত্রের মানসকন্যা।
যুক্তরাষ্ট্রে লবিস্ট নিয়োগের জন্য আওয়ামী লীগ কোন আইনি পদক্ষেপ নেবে কিনা জানতে চাইলে ড. হাছান বলেন, তারা (বিএনপি) যুক্তরাষ্ট্রে লবিস্ট নিয়োগে যে অর্থ ব্যয় করেছে সে অর্থ তারা কোথায় পেল তার যেমন তদন্ত হওয়া উচিত তেমনি ওই টাকা কিভাবে সেদেশে গেল তারও তদন্ত হওয়া দরকার।