বাসস দেশ-২১ : কতিপয় ধারায় সংশোধনসহ সড়ক পরিবহন বিলের রিপোর্ট উপস্থাপনের সুপারিশ

308

বাসস দেশ-২১
কমিটি-সড়ক পরিবহন
কতিপয় ধারায় সংশোধনসহ সড়ক পরিবহন বিলের রিপোর্ট উপস্থাপনের সুপারিশ
ঢাকা, ১৫ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় সড়ক পরিবহন বিল, ২০১৮ এর ২৫(২), ৪৩(৪), ৫৪ দফায় সংশোধন ও সংযোজন সাপেক্ষে সংসদে রিপোর্ট উপস্থাপনের সুপারিশ করা হয়েছে।
সংসদ ভবনে আজ কমিটির সভাপতি মো: একাব্বর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিলের ওপর বিস্তারিত আলোচনা করে এ সুপারিশ করা হয়।
কমিটির সদস্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, রমেশ চন্দ্র সেন, এ.কে.এম.এ আউয়াল (সাইদুর রহমান), রেজওয়ান আহাম্মদ তৌফিক, ফয়জুর রহমান এবং লুৎফুন নেছা সভায় অংশগ্রহণ করেন।
এছাড়া বিশেষ আমন্ত্রণে নিরাপদ সড়ক চাই আন্দোলনের চেয়ারম্যান মো: ইলিয়াস কাঞ্চন, সাংবাদিক কলামিস্ট গবেষক, প্রাবন্ধিক ও লেখক সৈয়দ আবুল মকসুদ, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ এবং বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সিনিয়র সহ সভাপতি সভায় যোগদান করেন।
সভায় কমিটি ‘‘সড়ক পরিবহন বিল, ২০১৮’’ পরীক্ষা-নিরীক্ষা করে কতিপয় ধারায় সংশোধন- সংযোজন করে রিপোর্ট চূড়ান্ত করার সুপারিশ করে।
সভায় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সিনিয়র সচিব, বিআরটি’র চেয়ারম্যান, সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলীসহ মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমআর/১৯২২/-শহক