কারও চাপের কাছে নতি স্বীকার করবে না সরকার : ওবায়দুল কাদের

480

ঢাকা, ১৪ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কারও চাপের কাছে নতি স্বীকার করবে না সরকার।
তিনি বলেন, ‘আমাদের চাপ দিতে পারে বাংলাদেশের জনগণ। আমরা অন্য কারও চাপের কাছে নতি স্বীকার করব না। আমাদের গণভিত এবং শেকড় দুর্বল নয়। আমাদের শেকড় বাংলাদেশের মাটির অনেক গভীরে।’
ওবায়দুল কাদের আজ শুক্রবার ধানমন্ডিতে আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজের ১০ বছর পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন। এসময় যুক্তরাষ্ট্রে ‘তদবির’ করতে বিএনপির ‘লবিস্ট’ নিয়োগের বিষয় নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।
বিএনপির লবিস্ট নিয়োগের জন্য এত টাকা কোথা থেকে এসেছে প্রশ্ন রেখে তিনি বলেন, ‘সব আন্দোলনে ব্যর্থ হয়ে এখন অভিযোগ করতে জাতিসংঘে গেছেন বিএনপির কয়েকজন নেতা। এতে আমাদের কোনো আপত্তি নেই। কিন্তু একটি বিষয়ে আমাদের আপত্তি আছে।
কাদের বলেন, ওয়াশিংটনে দুটি প্রতিষ্ঠানের সঙ্গে লবিংয়ের জন্য বিএনপি চুক্তিবদ্ধ হয়েছে। একবার ২০ হাজার ডলার, আবার প্রতি মাসে ৩৫ হাজার ডলারের বিনিময়ে লবিস্ট নিয়োগ করেছে বিএনপি। এটা কি তারা পারেন?
ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি লবিস্ট নিয়োগ করে যুক্তরাষ্ট্র সরকারের কাছে লবিং করবে বাংলাদেশ সরকারকে চাপ দেয়ার জন্য। আমি স্পষ্টভাবে বলতে চাই, আমাদের গণভিত এবং শেকড় দুর্বল নয়। আমাদের শেকড় বাংলাদেশের মাটির অনেক গভীরে।
বাংলাদেশ পাকিস্তান, আফগানিস্তান কিংবা দক্ষিণ সুদান ও সোমালিয়া নয় উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশের সমস্যা আমরা এখানেই সমাধান করব।