বাসস ক্রীড়া-১ : স্পার্টাক মস্কোতে যাচ্ছেন না টেরি

175

বাসস ক্রীড়া-১
ফুটবল-টেরি
স্পার্টাক মস্কোতে যাচ্ছেন না টেরি
লন্ডন, ১৩ সেপ্টেম্বর ,২০১৮ (বাসস) : রাশিয়ান ক্লাব স্পার্টাক মস্কোতে যাবার বিষয়টি নাকচ করে দিয়েছেন চেলসি ও ইংল্যান্ডের সাবেক তারকা জন টেরি।
টেরির স্পার্টাকে যাবার বিষয়টি নিয়ে কিছুদিনে ধরেই ক্লাব ফুটবলে বেশ গুঞ্জন শোনা যাচ্ছিল। এমনও শোনা গিয়েছিল ৩৭ বছর বয়সী এই ডিফেন্ডারকে এক বছরের জন্য ৩ মিলিয়ন পাউন্ডের বেতনে নিতে যাচ্ছে রাশিয়ান জায়ান্টরা। সামাজিক যোগাযোগ মাধ্যমেও বিষয়টি নিয়ে বেশ মুখর ছিল স্পার্টাক। হাই প্রোফাইল এই চুক্তির বিষয়টি নিয়ে ক্লাবের পক্ষ থেকে দেয়া স্ট্যাটাসে বলা হয়েছে ‘একজন অত্যন্ত গুরুত্বপূর্ণ অতিথিকে’ বরণ করে নেবার প্রস্তুতি তারা নিচ্ছে। কিন্তু পরিবারের সাথে আলোচনা সাপেক্ষে টেরি মস্কোতে যাবার বিষয়টি নাকচ করে দিয়েছেন। স্ত্রী টনি ও দুই সন্তানকে সময় দেয়াই এখন টেরির কাছে সবচেয়ে প্রয়োজনীয়।
এ সম্পর্কে নিজের অফিসিয়াল ইনস্টাগ্রাম একাউন্টে টেরি লিখেছেন, ‘অনেক চিন্তাভাবনার পর আমি স্পার্টাক মস্কোর প্রস্তাবটি ফিরিয়ে দেবার সিদ্ধান্ত নিয়েছি। তবে স্পার্টাককে ধন্যবাদ জানানোর সুযোগটি হারাতে চাইনা। মৌসুমের বাকি সময়টার জন্য স্পার্টাক এবং তাদের সমর্থকদের জন্য শুভকামনা থাকলো। ক্লাবটি খুবই উচ্চাকাঙ্খী, তাদের পেশাদারীত্ব আমাকে মুগ্ধ করেছে। কিন্তু পরিবারের সাথে আলোচনার পরে আমি বুঝতে পেরেছি এই মুহূর্তে মস্কোতে যাওয়া আমার ঠিক হবে না।’
গত মৌসুমে টেরি চ্যাম্পিয়নশীপ ক্লাব এস্টান ভিলায় কাটিয়েছেন। কিন্তু প্রিমিয়ার লিগে উন্নীত হতে ব্যর্থ হওয়ায় টেরি ক্লাব ছেড়ে দেন। ফুলহ্যামের বিপক্ষে প্লে-অফের ফাইনালে পরাজয়ের পরে টেরি অবসরের ইঙ্গিত দিয়েছিলেন। কিন্তু পরবর্তীতে ডেইলি মেইলকে বলেছেন যদতিন সম্ভব তিনি খেলা চালিয়ে যেতে চান।
চেলসির অন্যতম সফল খেলোয়াড় হিসেবে এখনো টেরিকে বিবেচনা করা হয়। ১৯ বছরের বর্ণাঢ্য চেলসি ক্যারিয়ারে টেরি ৪৯২ ম্যাচ খেলেছেন। এর মধ্যে জয় করেছেন পাঁচটি প্রিমিয়ার লিগ, পাঁচটি এফএ কাপ ও ২০১২ চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা। এছাড়া ইংল্যান্ডের হয়ে ৭৮টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। বিভিন্ন আসরে দেশকে বেশ কয়েকটি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন।
বাসস/নীহা/১২১৫/স্বব