বাজিস-১৪ : খুলনায় দরিদ্রদের মাঝে ১০ টাকার চাল বিতরণ শুরু

145

বাজিস-১৪
খুলনা-চাল
খুলনায় দরিদ্রদের মাঝে ১০ টাকার চাল বিতরণ শুরু
খুলনা, ১০ সেপ্টেম্বর ২০১৮ (বাসস) : খুলনায় দরিদ্র পরিবারের মাঝে আজ থেকে ১০ টাকা কেজি দরে চাল বিতরণ শুরু হয়েছে। জেলার ৮৩ হাজার ৯৪৪ পরিবারের জন্য ৯ উপজেলার ৬৮টি ইউনিয়নে ১৭২ জন ডিলারের মাধ্যমে এ চাল বিক্রি করা হবে।
খুলনা জেলা খাদ্য নিয়ন্ত্রক দপ্তর সূত্র জানায়, ৩০ কেজি করে চালের বস্তা প্যাকেট করা রয়েছে। ফলে মাপার কোনো ঝামেলা নেই। সপ্তাহে দু’দিন চাল বিতরণ করা হবে। উপজেলা প্রশাসন ঠিক করবে সপ্তাহে কোন্্ দিন চাল বিতরণ করা হবে।
চাল বিতরণের লক্ষ্যে রূপসার ৫টি ইউনিয়নে ২০ জন ডিলার রয়েছেন। উপকারভোগী ১০ হাজার ২৮৮ জন। দাকোপ উপজেলায় রয়েছেন ৯টি ইউনিয়নে ২৭ জন ডিলার, উপকারভোগী ১৪ হাজার ৬৯৫ জন। ফুলতলার ৪টি ইউনিয়নে ১০ জন ডিলার রয়েছেন, উপকারভোগী ৪ হাজার ৮৪ জন। ডুমুরিয়ার ১৪টি ইউনিয়নে ১৯ জন ডিলার এবং উপকারভোগী ৮ হাজার ৯৫৬ জন। পাইকগাছার ১০টি ইউনিয়নে ২৪ জন ডিলার, উপকারভোগী ১৩ হাজার ১২৩ জন। তেরখাদার ৬টি ইউনিয়নে ১১ জন ডিলার রয়েছেন, উপকারভোগী ৪ হাজার ৫২০ জন। বটিয়াঘাটার ৭টি ইউনিয়নে ২৩ জন ডিলার রয়েছেন, উপকারভোগী ১০ হাজার ৫০৫ জন। দিঘলিয়ার ৬টি ইউনিয়নে ১৭ জন ডিলার রয়েছেন, উপকারভোগী ৭ হাজার ৪১৫ জন এবং কয়রার ৭টি ইউনিয়নে ডিলার ২১ জন ও উপকারভোগী ১০ হাজার ৩৫৯ জন রয়েছেন। কার্ডধারী পরিবারকে নীতিমালা অনুযায়ী প্রতি মাসে ৩০ কেজি করে চাল দেয়া হবে।
খুলনা জেলা খাদ্য নিয়ন্ত্রন অধিদফতরের হিসাব রক্ষক পূর্ণিমা মন্ডল বলেন, সেপ্টেম্বর থেকে নভেম্বর পর্যন্ত খুলনার দরিদ্র পরিবারের মাঝে আজ থেকে ১০ টাকা কেজি দরে চাল দেয়া হবে। খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন ডুমুরিয়া উপজেলায় এ কার্যক্রমের উদ্বোধন করেন।
বাসস/ সংবাদদাতা/২০০০/-মরপা