বাসস দেশ-২৩ : ৯ জেলেকে জীবিত উদ্ধার করেছে নৌবাহিনী

169

বাসস দেশ-২৩
জেলে-উদ্ধার
৯ জেলেকে জীবিত উদ্ধার করেছে নৌবাহিনী
ঢাকা, ১০ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : বঙ্গোপসাগরে ডুবে যাওয়া মাছ ধরার ট্রলারের নয় জেলেকে জীবিত উদ্ধার করেছে বাংলাদেশ নৌবাহিনী ।
আজ (সোমবার) সকালে মোংলা ফেয়ারওয়ের অদূরে বঙ্গোপসাগরে একটি বাণিজ্যিক জাহাজের সাথে সংঘর্ষে একটি মাছ ধরার ট্রলার ডুবে যায়। খবর পেয়ে গভীর সমুদ্রে টহলরত বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ তুরাগ ট্রলারটিকে উদ্ধারের জন্য তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পৌঁছে ৯ জন জেলেকে সমুদ্রে ভাসমান অবস্থা থেকে জীবিত উদ্ধার করে।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিঞ্জপ্তিতে আজ এ কথা জানানো হয়েছে।
স্বাধীন-৩ নামে মাছধরা ট্রলারটিতে মোট ১২ জন জেলে ছিল। নিখোঁজ ৩ জেলেকে উদ্ধারে নৌবাহিনী জাহাজ তুরাগ নিরবচ্ছিন্ন উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছে।
এ ছাড়া উদ্ধার তৎপরতা জোরদার করার লক্ষ্যে মোংলা থেকে আরো দুটি নৌবাহিনী জাহাজ মেঘনা ও নিশান ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযানে অংশ নিয়েছে।
উদ্ধারকৃত জেলেরা হলেন- মো. হানিফ (৪০), মো. আবুল কালাম (৪২), মো. জাকির হোসেন (৪৭), মো. সুজন (২৮), মো. রুবেল (২৮), মো. মুসা (২২), মো. জাকারিয়া (১৬), মো. কবির (৪২) এবং মো. মনির (২০)। এরা সকলেই বরগুনা জেলার পাথরঘাটা থানার কাতারতলী গ্রামের বাসিন্দা। উদ্ধারকৃত জেলেদের নৌবাহিনীর মেডিকেল টিম কর্তৃক জাহাজ তুরাগে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে এবং তারা নৌবাহিনীর জাহাজে অবস্থান করছে।
বাসস/আইএসপিআর/কেসি/১৯৩৫/-এমকে