বাজিস-১১ : গোলাপগঞ্জ পৌরসভা উপ-নির্বাচন : ৪ মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ

124

বাজিস-১১
গোলাপগঞ্জ-পৌরসভা
গোলাপগঞ্জ পৌরসভা উপ-নির্বাচন : ৪ মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ
সিলেট, ১০ সেপ্টেম্বর ২০১৮ (বাসস) : জেলার গোলাপগঞ্জ পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচনে ৫ জন প্রার্থীর মধ্যে ৪ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।
আজ সোমবার মনোনয়ন বাছাইয়ে জাতীয়তাবাদী দল বিএনপি’র মনোনয়ন চাওয়া প্রার্থী রাজু আহমদ চৌধুরীর মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়।
গোলাপগঞ্জ পৌরসভা উপ-নির্বাচনের সহকারি রিটার্নিং কর্মকর্তা সাইদুর রহমান জানান, বিএনপির মনোনীত প্রার্থী দাবি করা রাজু আহমদ দলীয় মনোনয়নের কোন কপি দেখাতে পারেননি। এছাড়া তিনি মাধ্যমিক পাশ উল্লেখ করলেও সনদ জমা দেননি। একারণে তার মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়।
গতকাল রোববার মনোনয়ন জমা দেওয়ার শেষদিন পর্যন্ত পাঁচ প্রার্থী প্রার্থিতা জমা দেন। আজ বিকেল সাড়ে ৩টা থেকে মনোনয়ন বাছাই শুরু হয়। শেষ হয় বিকেল পৌনে পাঁচটায়।
আজ বাছাইয়ে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী, সাবেক পৌর মেয়র জাকারিয়া আহমদ পাপলু, স্বতন্ত্র প্রার্থী আমিনুল ইসলাম রাবেল, মহিউসুন্নাহ চৌধুরী নার্জিস, গোলাম কিবরিয়া চৌধুরী শাহীনের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়।
গত ৩১ মে গোলাপগঞ্জ পৌরসভার মেয়র সিরাজুল জব্বার চৌধুরীর মৃত্যুতে পদটি শূন্য হয়। তফসিল অনুযায়ী গতকাল ৯ সেপ্টেম্বর ছিল মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ১৭ সেপ্টেম্বর। ৩ অক্টোবর পৌর মেয়র পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।
বাসস/সংবাদদাতা/মমআ/১৮১০/-মরপা