বাসস ক্রীড়া-২ : ৮ উইকেট হাতে নিয়ে ১৫৪ রানে এগিয়ে ইংল্যান্ড

157

বাসস ক্রীড়া-২
ক্রিকেট-লন্ডন টেস্ট
৮ উইকেট হাতে নিয়ে ১৫৪ রানে এগিয়ে ইংল্যান্ড
লন্ডন, ১০ সেপ্টেম্বর ২০১৮ (বাসস) : ভারতের বিপক্ষে চলমান সিরিজের পঞ্চম ও শেষ টেস্টের তৃতীয় দিন শেষে ৮ উইকেট হাতে নিয়ে ১৫৪ রানে এগিয়ে স্বাগতিক ইংল্যান্ড। প্রথম ইনিংসে ২৯২ রানে অলআউট হয় ভারত। প্রথম ইনিংসে ইংল্যান্ডের ৩৩২ রানের জবাবে ২৯২ রান করে টিম ইন্ডিয়া। ফলে প্রথম ইনিংস থেকে ৪০ রানের লিড পায় ইংল্যান্ড। ঐ লিডকে সাথে নিয়ে তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ১১৪ রান করেছে ইংলিশরা।
৬ উইকেটে ১৭৪ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে ভারত। হানুমা বিহারি ২৫ ও রবীন্দ্র জাদেজা ৮ রান নিয়ে দিনের খেলা শুরু করেন। শেষ পর্যন্ত দু’জনই হাফ-সেঞ্চুরির স্বাদ নেন। নিজের অভিষেক টেস্টে প্রথম হাফ-সেঞ্চুরির স্বাদ নেয়া বিহারি আউট হন ৫৬ রানে। ক্যারিয়ারের নবম হাফ-সেঞ্চুরি তুলে ৮৬ রানে অপরাজিত থাকেন জাদেজা। জাদেজার ব্যাটিং কল্যাণেই ২৯২ রানের সংগ্রহ পায় ভারত। ইংল্যান্ডের জেমস এন্ডারসন ও বেন স্টোকস ২টি করে উইকেট নেন।
প্রথম ইনিংসে ৪০ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করে ২ উইকেটে ১১৪ রান করে ইংল্যান্ড। কিটন জেনিংস ১০ ও মঈন আলী ২০ রানে আউট হন। বিদায়ী টেস্ট খেলতে নামা অ্যালিস্টার কুক ৪৬ ও জো রুট ২৯ রানে অপরাজিত আছেন। ভারতের মোহাম্মদ সামি ও জাদেজা ১টি করে উইকেট নেন।
বাসস/এএমটি/১২৩০/নীহা