বাসস দেশ-২৩ : সাংবাদিকদের আর্থিক নিরাপত্তা না থাকলে মুক্ত সাংবাদিকতা বিকশিত হবে না : প্রেস কাউন্সিল চেয়ারম্যান

184

বাসস দেশ-২৩
বিজেএফসিআই- সাধারণ সভা
সাংবাদিকদের আর্থিক নিরাপত্তা না থাকলে মুক্ত সাংবাদিকতা বিকশিত হবে না : প্রেস কাউন্সিল চেয়ারম্যান
ঢাকা, ৯ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মমতাজ উদ্দিন আহমদ বলেছেন, সাংবাদিকদের আর্থিক নিরাপত্তা না থাকলে মুক্ত সাংবাদিকতা বিকশিত হবে না। তাই সাংবাদিক বান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সাংবাদিকদের জন্য কল্যাণ ট্রাস্ট ও ওয়েজ বোর্ড গঠন করেছেন।
আজ দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জার্নালিটস ফাউন্ডেশন ফর কনজুমার্স অ্যান্ড ইনভেস্টরস (বিজেএফসিআই) উদ্যোগে আয়োজিত বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সংগঠনের সভাপতি ফারুক আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সাধারণ সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম, দৈনিক আজকালের খবরের সম্পাদক আজিজুল ইসলাম ভূঁইয়া, বাংলাদেশ প্রতিদিনের যুগ্ম সম্পাদক আবু তাহের, দি এশিয়ান এইজ পত্রিকার সিটি এডিটর মাইন উদ্দিন আহমেদ, যুগান্তরের বিজনেস এডিটর হেলাল উদ্দিন।অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সদস্য ও অনুষ্ঠান উদযাপন কমিটির আহ্বায়ক আতাউর রহমান।
বিচারপতি মমতাজ আহমদ সাংবাদিকদের ক্ষমতায়ন করার মাধ্যমে ভোক্তাদের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে টেকসই প্রবৃদ্ধি বৃদ্ধির জন্য বিনিয়োগকারীদেরকে সাথে সুসম্পর্ক গড়ে তোলার আহবান জানান। তিনি বলেন, সারাদেশে সাংবাদিকদেরকে একটি শৃংখলার মধ্যে আনতে হলে সকল মহলকে এগিয়ে আসতে হবে। পরে তিনি (বিজেএফসিআই-এর ওয়েবসাইট উদ্বোধন করেন।
বাসস/সবি/এমএআর/১৮৫৫/আরজি