এন্ডারসনের জরিমানা

191

লন্ডন, ৯ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস/এএফপি) : ভারতের বিপক্ষে চলমান টেস্টে আম্পায়ারের সিদ্বান্তে অসন্তোষ প্রকাশ করে অশোভন আচরণ করায় ইংল্যান্ড দলের তারকা পেসার জেমস এন্ডারসনকে জরিমানা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল(আইসিসি)। তার ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে এন্ডারসনকে। এছাড়া ১টি ডিমেরিট পয়েন্টও দেয়া হয়েছে তাকে।
লন্ডনে সিরিজের পঞ্চম ও শেষ টেস্টের দ্বিতীয় দিন সফরকারী দলের প্রথম ইনিংসের ২৯তম ওভারে ভারত দলপতি বিরাট কোহলির বিপক্ষে লেগ বিফোরের আবেদন রিভিউতে ভেস্তে যায়। বোলার ছিলেন এন্ডারসন। কোহলিকে শিকার করতে না পারায় ক্ষিপ্ত হয়ে উঠেন এন্ডারসন। ওভার শেষে অন-ফিল্ড আম্পায়ার শ্রীলংকার কুমার ধর্মসেনা সাথে তর্ক করেন এবং আম্পায়ারের কাছ থেকে টুপি-জ্যাকেট অশোভন ভাবে কেড়ে নেন তিনি। তাই দিন শেষে অন-ফিল্ড আম্পায়ারদের সহায়তায় এন্ডারসনকে জরিমানা করেন ম্যাচ রেফারি। অবশ্য নিজের দোষ স্বীকার করে নিয়েছেন এন্ডারসন। তাই আর শুনানির প্রয়োজন পড়েনি। এমনকি নিজের শাস্তিও মেনে নিয়েছেন এন্ডারসন।
লন্ডন টেস্টে ভারতের ইনিংসের ৬৮তম ওভার পর্যন্ত বল হাতে দু’উইকেট নিয়েছেন এন্ডারসন। ফলে ১৪৩ টেস্টে তার উইকেট সংখ্যা ৫৬১। আর ২টি উইকেট নিলেই টেস্ট ফরম্যাটে পেসারদের মধ্যে সর্বোচ্চ উইকেট শিকারে অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাকগ্রাকে স্পর্শ করবেন এন্ডারসন। ৫৬৩ উইকেট নিয়ে সবার উপরে রয়েছেন এন্ডারসন।