বাসস দেশ-১৫ : বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবস আগামীকাল

147

বাসস দেশ-১৫
আত্মহত্যা-প্রতিরোধ-দিবস
বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবস আগামীকাল
ঢাকা, ৯ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবস আগামীকাল ১০ সেপ্টেম্বর। বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশেও দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালিত হবে। এবার দিবসটির মূল প্রতিপাদ্য হচ্ছে- ‘আত্মহত্যা প্রতিরোধে একযোগে কাজ।’
এ উপলক্ষে ‘ব্রাইটার টুমোরো ফাউন্ডেশন (বিটিএফ)’ আত্মহত্যা প্রতিরোধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আগামীকাল সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয় অপরাজেয় বাংলা প্রাঙ্গণ থেকে একটি সচেতনতামূলক দৌড়ের (রান) আয়োজন করেছে। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।
জীবন বাঁচাতে দৌড়’ শীর্ষক এ রানটি সকাল ৬ টায় অপরাজেয় বাংলা প্রাঙ্গণ থেকে শুরু হবে। পরে অপরাজেয় বাংলার সামনে সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। বিটিএফ এবং ‘দ্য গ্রেট বাংলাদেশ রান (টিজিবিআর)’ যৌথভাবে এ দৌড়ের আয়োজন করেছে। এই অনুষ্ঠানে সহযোগিতা করছে ইউনিভার্সাল মেডিকেল কলেজ হাসপাতাল। আর এতে হসপিটালিটি পার্টনার হিসেবে রয়েছে আল কাদেরিয়া লিমিটেড।
এছাড়া বিটিএফ এ উপলক্ষে আগামী ১৪ সেপ্টেম্বর ধানমন্ডিস্থ গ্যালারী চিত্রকে বরেণ্য শিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প ও চিত্র প্রদর্শনীর আয়োজন করেছে। ১৪ সেপ্টেম্বর আর্টক্যাম্প দিনব্যাপী ও চিত্র প্রদর্শনী চলবে পরবর্তী তিন দিন।
বিটিএফ সভাপতি জয়শ্রী জামান ও সাধারণ সম্পাদক ফারশিদ ভূইয়া এসব কর্মসূচিতে অংশগ্রহণের জন্য সকলের প্রতি অনুরোধ জানিয়েছেন।
বাসস/সবি/এমএন/১৮১০/- জেজেড