বাসস প্রধানমন্ত্রী-২ (প্রথম কিস্তি) : বঙ্গবন্ধুর ওপর লেখা সচিত্র সিরিজ উপন্যাসের ৫ম অংশ বাজারে ব্যাপক সাড়া মিলেছে

170

বাসস প্রধানমন্ত্রী-২ (প্রথম কিস্তি)
শেখ হাসিনা-বঙ্গবন্ধু-উপন্যাস-সিরিজ
বঙ্গবন্ধুর ওপর লেখা সচিত্র সিরিজ উপন্যাসের ৫ম অংশ বাজারে ব্যাপক সাড়া মিলেছে
ঢাকা, ৮ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ওপর লেখা সচিত্র সিরিজ উপন্যাসের ৫ম অংশ বাজারে ব্যাপক সাড়া পাওয়া গেছে। দ্বিতীয় মহাযুদ্ধের ক্ষতিকর প্রভাবের ফলে মানুষের ভোগান্তি লাঘবে একজন তরুণ সাহসী মুজিব কিভাবে উদ্যেগ গ্রহণ করেছিলেন এখানে সে সব বিষয় উল্লেখ করা হয়েছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার বিকেলে গণভবনে এক অনুষ্ঠানে এই বইয়ের মোড়ক উন্মোচন করতে গিয়ে বলেন, বঙ্গবন্ধুর জীবন, তাঁর সংগ্রাম ও জাতির জন্য ত্যাগ ইত্যাদি তুলে ধরার এই উদ্যোগ প্রজন্মের পর প্রজন্ম বঙ্গবন্ধুকে নিশ্চিতভাবে বাঁচিয়ে রাখবে।
তিনি বলেন, ‘এইসব উদ্যোগ জাতির জনকের বিরুদ্ধে দেশবাসীর সামনে আনীত মিথ্যা ও বানোয়াট তথ্য বিদুরীত করবে। সত্যের কোন মৃত্যু নেই এবং শেষ পর্যন্ত এই সকল মিথ্যা ষড়যন্ত্র ব্যর্থতায় পর্যবসিত হয়।’
অলাভজনক প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ এন্ড ইনফমেশন (সিআরআই) গণভবনে ‘সিক্রেট ডকুমেন্ট অব ইন্টেলিজেন্স ব্যাঞ্চ অন ফাদার অব দ্যা নেশন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’Ñ এর প্রথম সংস্করণের প্রকাশনা অনুষ্ঠানের পর সচিত্র উপন্যাস ‘মুজিব-৫’ এর এই মোড়ক উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করে। সিআরআই এই বইটি প্রকাশ করেছে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইমেরিটাস অধ্যাপক রফিকুল ইসলাম। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধুর দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিক ও বাংলা একাডেমীর মহাপরিচালক অধ্যাপক শামসুজ্জামান খান।
চলবে-বাসস/এসএইচ/অনু -জেহক-এমকে/১৮০৫/জহ/-আসচৌ