বাসস দেশ-১৩ : শিক্ষার্থীদের প্রকৃত মানুষ হিসাবে গড়ে উঠার আহবান প্রধান বিচারপতির

129

বাসস দেশ-১৩
প্রধান বিচারপতি- বঙ্গবন্ধু
শিক্ষার্থীদের প্রকৃত মানুষ হিসাবে গড়ে উঠার আহবান প্রধান বিচারপতির
নোয়াখালী, ৮ সেপ্টেম্বর, ২০১৮(বাসস) : প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে শিক্ষার্থীদের প্রকৃত মানুষ হিসাবে নিজেদের গড়ে তোলার আহবান জানিয়েছেন। তিনি আজ নোয়াখালী সদর উপজেলার ভাটিরটেক চৌরাস্তায় ড.বশির আহমেদ কলেজে গরীব ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তিপ্রদান, নবীনবরণ ও কলেজের দ্বিতল ভবনের উদ্ধোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহবান জানান।
তিনি বলেন, বিশ^ায়নের প্রতিযোগিতায় টিকে থাকতে শিক্ষার্থীদেরকে তথ্য প্রযুক্তির সকল শাখায় দক্ষতা অর্জন করতে হবে। শিক্ষার্থীদের উদ্যেশ্যে তিনি বলেন, ‘তোমাদের উপর জাতির ভবিষ্যৎ ও সামগ্রিক উন্নতি নির্ভর করছে। এ জন্য তোমাদের স্বপ্ন দেখতে হবে এবং স্বপ্ন বাস্তবায়নে বলিষ্ঠ ভূমিকা ও নিরলস প্রচেষ্টা চালিয়ে যেতে হবে।’
প্রধান বিচারপতি বলেন, মানব সভ্যতার অগ্রগতি শিক্ষা তথা জ্ঞান বিজ্ঞানের উপর নির্ভর করে । শিক্ষা মানুষের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটায় এবং জ্ঞানের পরিধিকে বাড়িয়ে দেয়। স্কুল-কলেজ হ্েচ্ছ জ্ঞান অন্বেষণের আলোকবর্তিকা। শিক্ষকরা হচ্ছেন মানুষ গড়ার কারিগর। তাঁদের আদর্শ ও জীবন যাত্রা শিক্ষার্থীদের জন্য রোল মডেল। তিনি বলেন, কলেজ জীবনের এই সংক্ষিপ্ত সময়ের পারদর্শিতার উপর আগামী দিনের পথ চলা নির্ভর করবে ।
কলেজ অধ্যক্ষ ব্যারিস্টার শাহীন মিরাজের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিচারপতি আশরাফুল কামাল। এ ছাড়া ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের উপাচার্য ড. এম ওহিদুজ্জামান, সিনিয়র এ্যাডভোকেট আবদুল বাসেত মজুমদার এবং নোয়াখালী পৌরসভার মেয়র শহীদ উল্যা খাঁন সোহেল অনুষ্ঠানে বক্তৃতা করেন।
বাসস/সংবাদদাতা/এমআর/১৮০০/ কেএমকে