বাসস দেশ-৬ : সুপ্রিমকোর্টের আপিল বিভাগের কর্মকর্তাদের জন্য প্রশিক্ষণ

123

বাসস দেশ-৬
আপিল-কর্মকর্তা-প্রশিক্ষণ
সুপ্রিমকোর্টের আপিল বিভাগের কর্মকর্তাদের জন্য প্রশিক্ষণ
ঢাকা, ৮ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : সুপ্রিমকোর্টের আপিল বিভাগে কর্মরত বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের জন্য দাপ্তরিক ব্যবস্থাপনা ও প্রযুক্তি ব্যবহারের ওপর বুনিয়াদি প্রশিক্ষণ অনুষ্টিত হচ্ছে।
আগামী ১০ সেপ্টেম্বর থেকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত তিনটি ব্যাচে এ প্রশিক্ষণ অনুষ্টিত হবে। তিনটি ব্যাচে ৫৯ জন কর্মকর্তা এ প্রশিক্ষণে অংশ নিবেন। ইতোমধ্যে কোন ব্যাচে কারা অংশ নিচ্ছেন তা নির্ধারণ করা হয়েছে। আপিল বিভাগের প্রশিক্ষণ সমন্বয়কারী ও প্রোগ্রামার প্রকৌশলী মো: আল-ইমদাদ শিকদার স্বাক্ষরিত এ সংক্রান্ত বিস্তারিত সুপ্রিমকোর্টের ওয়েবসাইটেও প্রকাশ করা হয়েছে।
ব্যাচ-১ এ ২০ জন কর্মকর্তার নাম ও পদবীসহ উল্লেখ করে বলা হয়, ১০ সেপ্টেম্বর থেকে ১২ সেপ্টেম্বর প্রতিদিন সকাল ৯ টা থেকে বেলা সোয়া ৩টা পর্যন্ত তাদের প্রশিক্ষণ চলবে। ব্যাচ-২ এ ১৯ জন কর্মকর্তার নাম ও পদবীসহ উল্লেখ করে বলা হয়, ১৩ সেপ্টেম্বর থেকে ১৭ সেপ্টেম্বর প্রতিদিন (ছুটির দিন ব্যাতীত) সকাল ৯ টা থেকে বেলা সোয়া ৩টা পর্যন্ত তাদের প্রশিক্ষণ চলবে। ব্যাচ-৩ এ ২০ জন কর্মকর্তার নাম ও পদবীসহ উল্লেখ করে বলা হয়, ১৮ সেপ্টেম্বর থেকে ২০ সেপ্টেম্বর প্রতিদিন সকাল ৯ টা থেকে বেলা সোয়া সাড়ে ৩টা পর্যন্ত তাদের প্রশিক্ষণ চলবে।
আপিল বিভাগে কর্মরত বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের পেশাগত উৎকর্ষতা বৃদ্ধি এবং দাপ্তরিক ব্যবস্থাপনা ও প্রযুক্তি ব্যবহারে আরো দক্ষ করতে এ প্রশিক্ষণ আয়োজন করা হয়েছে বলে জানায় সংশ্লিষ্টরা।
বাসস/এএসজি/ডিএ/১৬১০/-আসচৌ