ভান্ডারিয়া উপজেলা সম্প্রসারিত প্রশাসনিক ভবন ও হলরুম নির্মাণ

169

পিরোজপুর, ৮ সেপ্টেম্বর, ২০১৮(বাসস) : জেলার ভান্ডারিয়া উপজেলার সম্প্রসারিত প্রশাসনিক ভবন ও হলরুম নির্মাণ কাজ শেষ হয়েছে। এ প্রশাসনিক ভবন ও হলরুম নির্মাণে ৫ কোটি ৭৪ লাখ ৭ হাজার ৭শ ৯০ টাকা ব্যয় করা হয়েছে।
২০১৬-১৭ অর্থ বছরে এ নির্মাণ কাজ শুরু হয়ে চলতি মাসের ৪ তারিখে শেষ হয়েছে। উপজেলা পর্যায়ে সম্প্রসারিত প্রশাসনিক ভবন ও হলরুম নির্মাণ করে জনগণের সেবার মান নিশ্চিত-পূর্বক সরকারের প্রশাসনিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা করার উদ্দেশ্য নিয়ে এ ভবন নির্মাণ করা হয়। ৬ তলা ফাউন্ডেশন বিশিষ্ট ৪ তলা কনক্রিট ফ্রেম স্ট্রাকচারের এ ভবনের প্রতিটি ফ্লোরের ৪ হাজার ২শ ৫০ বর্গফুট করে মোট ১৭০০০ বর্গফুটে ৩০টি বিভিন্ন আকারের কক্ষ রয়েছে। এছাড়া হলরুমটি নির্মাণ করা হয়েছে ৪ হাজার বর্গফুটের।
সম্প্রসারিত প্রশাসনিক ভবনের কাজের সঙ্গে প্রধানমন্ত্রীক নিদের্শনা মোতাবেক রেইন ওয়াটার হারভেষ্টিন ও তার ব্যবহার এবং সোলার প্যানেলের মাধ্যমে বিদ্যুৎ ব্যবহারের প্রযুক্তি সংযোজন করা হয়েছে।
পিরোজপুরের এলজিইডি এর নির্বাহী প্রকৌশলী সুশান্ত রঞ্জন রায় বাসসকে জানান, যথাযথভাবে কাজের গুণগত মান বজায় রেখে এ ভবনটি নির্মাণ করা হয়েছে। হলরুমটির নামকরণ করা হয়েছে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন এর নামে খন্দকার মোশাররফ হোসেন হলরুম।