বাসস ক্রীড়া-৯ : ২৫তম জাতীয় কারাতে প্রতিযোগিতা শুরু

321

বাসস ক্রীড়া-৯
কারাত-২৫তম জাতীয় প্রতিযোগিতা
২৫তম জাতীয় কারাতে প্রতিযোগিতা শুরু
ঢাকা, ৭ সেপ্টেম্বর ২০১৮ (বাসস) : বাংলাদেশ কারাতে ফেডারেশনের সার্বিক ব্যবস্থাপনায় আজ থেকে শুরু হয়েছে দু’দিনব্যাপী ‘২৫তম জাতীয় কারাতে প্রতিযোগিতা’।
মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে প্রতিযোগিতার উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার, এমপি।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফেডারেশনের সভাপতি ও দুদক এর কমিশনার ড. মোহাম্মদ মোজাম্মেল হক খান। এ সময় অন্যান্যের মধ্যে এআইজি ক্রাইম মেট্রো কামরুল আহসান, ফেডারেশনের সাধারণ সম্পাদক ক্য শৈ হ্লা, বিজিবির ক্রীড়া পরিচালক লে. কর্নেল মোহাম্মদ নজরুল ইসলাম, বাংলাদেশ আনসারের ক্রীড়া অফিসার মোহাম্মদ রায়হান উদ্দিন ফকির উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্ব পালন করেন চিত্রনায়ক আলেকজান্ডার বো।
প্রতিযোগিতার উদ্বোধনী দিনে পুরুষ দলগত কাতায় প্রথম হয়েছেন আনসার দলের নুরুজ্জামান, মোহাম্মদ হাসান খান ও হোসেন খান। দ্বিতীয় হয়েছেন সিলেট জেলার রকুনুজ্জামান, মঞ্জুরুল ইসলাম ও সরোয়ার হোসেন খান। যৌথভাবে তৃতীয় হয়েছে বান্দরবান জেলার ইউ থ্রো মার্মা, অং চিং ও মং চেক এ ছাড়া সেনাবাহিনীর শাহেদ, মনোয়ার ও আরিফ।
কুমিতে পুরুষ প্লাস ৮৪ কেজিতে প্রথম হন সেনাবাহিনী দলের মোহাম্মদ আতিকুর রহমান। দ্বিতীয় হয়েছে বিকেএসপির আরাফাত এনায়েত। আর যৌথভাবে তৃতীয় হয়েছে আনসার দলের আশরাফুল ও নোয়াখালী জেলার আমজাদ।
পুরুষ একক কাতায় প্রথম হয়েছে আনসার দলের ইবনে ইফতেখার। দ্বিতীয় হয়েছে রাজশাহী জেলার শাহবুল এবং যৌথভাবে তৃতীয় হয়েছে ফরিদপুর জেলার জান্নাতুল নাঈম ও নোয়াখালী জেলার আকাশ।
এবারের প্রতিযোগিতায় মোট ৬৪টি দল থেকে ১৭টি ওজন শ্রেণীতে সর্বমোট ৮২৫ জন অংশগ্রহণ করছে।
আগামীকাল বিকেল ৫টায় পুরস্কার বিতরনীর মধ্য দিয়ে শেষ হবে এবারের আসর।
বাসস/এএমটি/১৯২৫/-স্বব