বাসস দেশ-৯ : বিনা অপরাধে কাউকে গ্রেফতার করা হচ্ছে না : স্বরাষ্ট্রমন্ত্রী

153

বাসস দেশ-৯
স্বরাষ্ট্রমন্ত্রী-সম্মেলন
বিনা অপরাধে কাউকে গ্রেফতার করা হচ্ছে না : স্বরাষ্ট্রমন্ত্রী
ঢাকা, ৭ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : স্বরাষ্ট্রমন্ত্রী মো: আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিনা অপরাধে কাউকে গ্রেফতার করা হচ্ছে না। তিনি বলেন, যারা গ্রেফতার হচ্ছেন, তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ ও তথ্য প্রমাণ রয়েছে।
তিনি আজ শুক্রবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে বাংলাদেশ ছাত্র যুব ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির ত্রিবার্ষিক জাতীয় সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন।
সম্মেলনের উদ্বোধন করেন সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন ।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘যারা গ্রেফতার হচ্ছেন, তাদের বিরুদ্ধে সমস্ত অভিযোগ ও প্রমাণ আমাদের কাছে রয়েছে। তারা যদি চ্যালেঞ্জ করে আমরা পরিষ্কার বলতে পারবো, কি অভিযোগে তাদের ধরা হয়েছে। তাদের অপরাধের ভিডিও ফুটেজ আমাদের কাছে রয়েছে।’
তিনি বলেন, ধর্ম যার-যার রাষ্ট্র সবার। এখানে সবাই মিলে মিশে থাকবে ও ধর্ম পালন করবে। অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ গড়ার লক্ষ্যে বর্তমান সরকার প্রতিশ্রুতিবদ্ধ।
পরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হককে চাঁদাবাজির অভিযোগে গ্রেফতারের বিষয়টি আইন-শৃঙ্খলা বাহিনী তদন্ত করছে। তদন্তের আগে কোন মন্তব্য করা সম্ভব নয়।
নির্মল কুমার চ্যাটার্জির সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক এডভোকেট রানা দাশগুপ্ত, সংসদ সদস্য ঊষাতন তালুকদার, হিউবোর্ট গোমেজ, অধ্যাপক নিমচন্দ্র ভৌমিক প্রমুখ।
বাসস/এমএমবি/১৮৪১/কেজিএ