বাসস ক্রীড়া-৪ : মেক্সিকোতে দ্বিতীয় বিভাগের একটি দলের কোচ হলেন ম্যারাডোনা

140

বাসস ক্রীড়া-৪
ম্যারাডোনা-কোচ
মেক্সিকোতে দ্বিতীয় বিভাগের একটি দলের কোচ হলেন ম্যারাডোনা
কুলাকান (মেক্সিকো), ৭ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস/এএফপি) : মেক্সিকোর দ্বিতীয় বিভাগের ফুটবল দল ডোরাডোসের কোচের দায়িত্ব পালন করবেন আর্জেন্টাইন কিংবদন্তী দিয়েগো ম্যারাডোনা। ক্লাবের পক্ষ থেকে গতকাল এ কথা জানানো হয়।
কোচিং ক্যারিয়ারে এর আগে আর্জেন্টিনা জাতীয় দলের দায়িত্ব পালন করেছেন আলোচিত-সমালোচিত এ গ্রেট। এ ছাড়া বিশ্বের বেশ কয়েকটি ক্লাব দলেরও কোচের দায়িত্ব পালন করেছেন তিনি। অতি সম্প্রতি গত জুলাইয়ে বেলারুশের দল ডায়নামো বেস্টের সভাপতি হিসেবে কাজ শুরু করেছেন তিনি।
তবে কোচ ফ্রান্সিসকো রামিরেজ গামেজের সঙ্গে পাট চুকানোর পর ‘বিগ ফিশ’ খ্যাত মেক্সিকোর ডোরাডোজ কর্তৃপক্ষ ৫৭ বছর বয়সী ম্যারাডোকে রাজি করাতে সক্ষম হয়।
ক্লাবের দেয়া এক বিবৃতিতে বলা হয়, ‘ডোরাডোজ অত্যন্ত আনন্দের সঙ্গে ঘোষণা করছে যে, ‘বিগ ফিশের’ নতুন ম্যানেজার দিয়েগো ম্যারাডোনা।’
ডোরাডোজ প্রেসিডেন্ট জর্জেলবার্তো হাঙ্ক ইনজুনজুয়া ইএসপিএনকে বলেন, ২০১৮ মৌসুমের বাকি সময় এবং আগামী মৌসুমের পুরোটা সময় ম্যারাডোনাকে রাখতে চায় ক্লাব।
তিনি বলেন, ‘তার সঙ্গে আলোচনায় মনে হয়েছে তিনি এখানে কোচিং করাতে খুবই এক্সাইটেড। সত্যি বলতে গেলে, আমি যা ভেবেছিলাম তার চেয়ে অনেক সহজেই তাকে রাজি করানো গেছে।’
দ্বিতীয় ভিাগে ১৫ দলের মধ্যে ডোরাডোজের বর্তমান অবস্থান ১৩ নম্বরে।
মেক্সিতে অনুষ্ঠিত ১৯৮৬ বিশ্বকাপেই আর্জেন্টিনাকে শিরোপা এনে দেন ম্যারাডোনা।
বাসস/এএফপি/১৭৩৫/-স্বব