বাসস দেশ-৫ : চট্টগ্রামে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’ প্রচারণা শুরু

112

বাসস দেশ-৫
জয়বাংলা-অ্যাওয়ার্ড
চট্টগ্রামে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’ প্রচারণা শুরু
চট্টগ্রাম, ৭ সেপ্টেম্বর ২০১৮ (বাসস) : তরুণ উদ্যোক্তাদের অনুপ্রাণিত করার লক্ষ্যে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০১৮’-এর আয়োজন করেছে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) ইয়াং বাংলা বিভাগ। ১৮ থেকে ৩৫ বছর বয়সী বাংলাদেশি তরুণরা ৩০ সেপ্টেম্বরের মধ্যে অনলাইনে-youngbangla.org -এই ঠিকানায় আবেদন করতে পারবেন।
দক্ষতার উন্নয়ন, সর্বব্যাপী শিক্ষা, বিশেষভাবে সক্ষমদের (প্রতিবন্ধী) কর্মসংস্থানের ব্যবস্থা, সাংস্কৃতিক বিপ্লব, উদ্ভাবক, খেলাধুলা ও ফিটনেস, জনসচেতনতা সৃষ্টি, লিঙ্গ বৈষম্য কমানোসহ বেশ কিছু বিভাগে এই অ্যাওয়ার্ড দেওয়া হবে। আগামী ২১-২২ অক্টোবর এই পুরস্কার ঘোষণা করা হবে।
এ উপলক্ষে চট্টগ্রামের চারটি উপজেলায় প্রচারণামূলক অনুষ্ঠানের আয়োজন করছে ইয়াং বাংলা। আজ শুক্রবার চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ইয়াং বাংলার জেলা সমন্বয়ক ফয়সাল কাসিম।
তিনি বলেন, আগামী ১০ সেপ্টেম্বর বাঁশখালী, ১২ সেপ্টেম্বর রাউজান, ১৩ সেপ্টেম্বর পটিয়া, ১৪ সেপ্টেম্বর সীতাকু- উপজেলায় এবং ২১ সেপ্টেম্বর চট্টগ্রাম সার্কিট হাউসে প্রচারণামূলক অনুষ্ঠানের আয়োজন করেছে আয়োজক সংস্থা।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম, মুক্তিযোদ্ধা মাসুদ চৌধুরী, ইয়াং বাংলা জেলা সমন্বয়কারী রবিউল হক চৌধুরী, সৌমেন কানুনগো, ইয়াসিন ভূঁইয়া প্রমুখ।
বাসস/ডিবি/কেসি/১৭০৬/কেজিএ