বাজিস-৮ : হবিগঞ্জ থেকে প্রতিদিন জাতীয় গ্রীডেযুক্ত হচ্ছে ১৩০০ মেগাওয়াট বিদ্যুৎ

160

বাজিস-৮
হবিগঞ্জ-বিদ্যুৎ-জাতীয় গ্রীড
হবিগঞ্জ থেকে প্রতিদিন জাতীয় গ্রীডেযুক্ত হচ্ছে ১৩০০ মেগাওয়াট বিদ্যুৎ
হবিগঞ্জ, ৬ সেপ্টেম্বর ২০১৮ (বাসস) : হবিগঞ্জ থেকে প্রতিদিন ১৩০০ মেগাওয়াট বিদ্যুৎ জাতীয় গ্রীডে যুক্ত হচ্ছে। এ জেলায় প্রতিদিনের উৎপাদন ক্ষমতা ১৫০০ মেগাওয়াট। অথচ হবিগঞ্জ জেলার ৬০/৭০ মেগাওয়াট প্রয়োজন হয়। এই বিদ্যুত দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করছে। এ ছাড়াও অন্যান্য অঞ্চলের তুলনায় হবিগঞ্জ জেলার বিদ্যুৎ গ্রাহকরা ভাল মানের সেবা পাচ্ছেন। শিল্প উদ্যোক্তারাও এই এলাকায় নতুন নতুন শিল্প প্রতিষ্ঠান গড়ে তুলছেন।
বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) সকাল ১১টায় জাতীয় বিদ্যুৎ সপ্তাহের উদ্বোধন উপলক্ষে হবিগঞ্জ জেলা প্রশাসনের কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় এই তথ্য জানানো হয়। অনুষ্ঠানে বক্তারা আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎতের উন্নয়নে বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেছেন। যে কারণে ২০২১ সালে সারাদেশে শতভাগ বিদ্যুতায়নের কথা বলে থাকলেও সেটা ২০১৮ সালের শেষের দিকেই সম্পন্ন হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তারা।
‘অনির্বান আগামী’ শ্লোগানকে সামনে রেখে জেলা প্রশাসন ও জেলা বিদ্যুৎ বিভাগের যৌথ আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির।
জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদের সভাপতিত্বে এবং অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফজলুল জাহিদ পাভেলের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মোঃ আলমগীর চৌধুরী, হবিগঞ্জ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শাকীল মোহাম্মদ নাহিজ, সহকারী প্রকৌশলী মহিবুল আজাদ রুবেল, তাজুল ইসলাম, উপ সহকারী প্রকৌশলী ইমাম হোসেন, বাংলাদেশ টেলিভিশনের হবিগঞ্জ প্রতিনিধি মোঃ আলমগীর খান, সিবিএ হবিগঞ্জ-মৌলভীবাজারের সাধারণ সম্পাদক মহিবুর রহমান চৌধুরী প্রমুখ।
এর আগে নিমতলা কালেক্টরেট প্রাঙ্গণ থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে বিদ্যুৎ সরকারি কর্মকর্তাবৃন্দ, বিদ্যুৎ গ্রাহকসহ নানা শ্রেণি-পেশার লোকজন অংশ নেন। পরে সেরা বিদ্যুৎ গ্রাহকদের মাঝে পুরুস্কার বিতরণ করা হয়।
এছাড়াও বিদ্যুৎ সপ্তাহ উদ্বোধন উপলক্ষে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির উদ্যোগে সেখানে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।
বাসস/সংবাদদাতা/১৯০০/আহা/-মরপা