বাসস দেশ-৩১ : গাজীপুরকে আধুনিক সিটিতে পরিণত করা হবে : এলজিআরডি মন্ত্রী

619

বাসস দেশ-৩১
অভিষেক-এলজিআরডি মন্ত্রী
গাজীপুরকে আধুনিক সিটিতে পরিণত করা হবে : এলজিআরডি মন্ত্রী
গাজীপুর, ৪ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, গাজীপুর সিটি কর্পোরেশনকেও আধুনিক সিটিতে পরিণত করতে সব ধরনের উদ্যোগ নেয়া হবে।
আজ বিকেলে জেলার রাজবাড়ী মাঠে গাজীপুর সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম ও কাউন্সিলরদের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন – মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এড. আ.ক.ম মোজাম্মেল হক এমপি, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি, আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এড. মো. রহমত আলী এমপি, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন, গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মো. আখতার উজ্জামান, মো. জাহিদ আহসান রাসেল এমপি, সিমিন হোসেন রিমি এমপি , গাজীপুর সিনিয়র জেলা ও দায়রা জজ এ.টি.এম এনামুল হক, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ সুপার ওয়াই. এম বেলালুর রহমান, জেলা পুলিশ সুপার শামসুন্নাহার প্রমুখ।
খন্দকার মোশাররফ হোসেন বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে যে উন্নয়ন হয়েছে তার সুফল জনগণ ভোগ করছে। দেশের প্রতিটি সিটি কর্পোরেশনকে আধুনিকায়নে বর্তমান সরকার কাজ করছে।
মন্ত্রী বলেন, দেশের অন্যান্য সিটি কর্পোরেশনের চেয়ে গাজীপুরের গুরুত্ব অনেক বেশি। কারণ এটি একটি গুরুত্বপূর্ণ শিল্পাঞ্চল। এ নগরীর কলেবরও দ্রুত বাড়ছে। তাই এখানকার নাগরিক সুবিধা বৃদ্ধি করার জন্য সিটি কর্পোরেশনের নব নির্বাচিত পরিষদকে আন্তরিকভাবে কাজ করতে হবে।
মোশাররফ হোসেন বলেন, বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সম্পন্ন করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করছেন। তাঁর সুদূর প্রসারী পরিকল্পনা ও দক্ষ নেতৃত্বে বাংলাদেশ এমডিজি অর্জনে সফল হয়েছে। আমরা ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের ও ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হবো।
তিনি বলেন, অবকাঠামোগত সুবিধা বৃদ্ধি করে পর্যায়ক্রমে গাজীপুর সিটি কর্পোরেশনকে আর্থিকভাবে স্বাবলম্বি করা হবে।
বাসস/সবি/এমএআর/২১৩০/কেজিএ