বাজিস-১১ : চিকিৎসার জন্য বশেমুরবিপ্রবি’র শিক্ষার্থীকে পাঁচ লাখ টাকা অনুদান

155

বাজিস-১১
বশেমুরবিপ্রবি-অনুদান
চিকিৎসার জন্য বশেমুরবিপ্রবি’র শিক্ষার্থীকে পাঁচ লাখ টাকা অনুদান
গোপালগঞ্জ, ৪ সেপ্টেম্বর ২০১৮ (বাসস) : গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের এক শিক্ষার্থীকে চিকিৎসার জন্য পাঁচ লাখ টাকা আর্থিক অনুদান দেয়া হয়েছে।
সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. খোন্দকার নাসির উদ্দিন তার কক্ষে শিক্ষক ও কর্মকর্তাদের সাথে বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের অসুস্থ ছাত্র মেহেদী হাসানের ফুফাতো ভাই মো, ওবায়দুল করিমের হাতে পাঁচ লাখ টাকার অনুদানের চেক তুলে দেন।
এ সময় বিশ্বাবিদ্যালয়ের জীব বিজ্ঞান বিভাগের ডীন প্রফেসর ড. এম এ সাত্তার, আইন অনুষদের ডীন মো. আব্দুল কুদ্দুস মিয়া, বিজ্ঞান অনুষদের ডীন ড. আব্দুর রহিম খান, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর বি কে বালা, প্রক্টর ও শিক্ষক সমিতির সভাপতি মো. আশিকুজ্জামান ভূঁইয়া, সিএসই বিভাগের চেয়ারম্যান মো. আক্কাছ আলীসহ সিএসই বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, শিক্ষার্থী মেহেদী হাসান দীর্ঘদিন যাবৎ দুরারোগ্য ব্যাধি ‘গালিয়ান ব্যারে সিনড্রম’ (জিবিএস) রোগে আক্রান্ত হয়। সে দীর্ঘদিন ঢাকার ন্যাশনাল ইনিস্টিটিউট অব নিউরো সায়েন্স হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। সেখানের ডাক্তার তাকে অপারেশন করার পরামর্শ দিয়েছেন। এই চিকিৎসার জন্য তার মোট ১২ লক্ষ টাকা প্রয়োজন। পরিবারের পক্ষ থেকে এত পরিমান অর্থ যোগান দেয়া সম্ভব নয়। তাই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা চাঁদা তুলে ২ লাখ টাকা এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ তহবিল থেকে পাঁচ লক্ষ টাকা অনুদান হিসাবে দেয়া হয়েছে। বাকী টাকা অসুস্থ মেহেদীর পরিবার বহন করবে বলে জানা গেছে।
বাসস/সংবাদদাতা/১৯১০/-মরপা