জয়পুরহাটে হেলথক্যাম্প উদ্বোধন

216

জয়পুরহাট, ৪ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা কর্মসূচীর আওতায় স্বাস্থ্য সেবা জোরদার করার লক্ষ্যে মঙ্গলবার দুগ্ধদায়ী মা ও শিশুর স্বাস্থ্য পরিচর্যা বিষয়ক হেলথক্যাম্প উদ্বোধন করা হয়েছে।
স্থানীয় জেলা পরিষদ মিলনায়তনে জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর আয়োজিত হেলথক্যাম্পের উদ্বোধন করেন এ্যাড: সামছুল আলম দুদু এমপি। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আ ত ম আব্দুল্লাহেল বাকী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান রকেট, সহকারি পুলিশ সুপার একরামুল হক সরকার, সমাজসেবা বিভাগের উপ পরিচালক সেলিম শাহ, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: রাশেদ মোবারক।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সাবিনা সুলতানা, উৎস মহিলা উন্নয়ন সংস্থার পরিচালক সুজন কুমার মন্ডল, নারী জাগরন মহিলা উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক শাম্মীম আজিজ সাজ প্রমুখ। ২০১৭-১৮ অর্থ বছরে জয়পুরহাট পৌরসভা এলাকার নির্বাচিত এক হাজার দুগ্ধদায়ী কর্মজীবী মহিলাকে ল্যাকটেটিং মাদার কর্মসূচীর আওতায় সহায়তা প্রদান করা হয়ে থাকে। এ সকল উপকারভোগীদের স্বাস্থ্যসেবা আরো জোরদার করার লক্ষ্যে দুগ্ধদায়ী মা ও শিশুদের স্বাস্থ্য পরীক্ষা, ব্যবস্থাপত্র ও প্রাথমিক স্বাস্থ্য পরিচর্যা সামগ্রী প্রদানের লক্ষ্যে দিনব্যাপী এ হেলথক্যাম্পের আয়োজন করা হয়েছে।