বাসস দেশ-২২ : চরফ্যাসনে জেলেদের মাঝে গরুর বাছুর বিতরণ

43

বাসস দেশ-২২
ভোলা-গরু-বিতরণ
চরফ্যাসনে জেলেদের মাঝে গরুর বাছুর বিতরণ
ভোলা, ২০ জুন, ২০২১ (বাসস) : জেলার চরফ্যাসন উপজেলায় আজ রোববার দুপুর ১টায় জেলেদের বিকল্প কর্মসংস্থানের লক্ষ্যে বকনা গরুর বাছুর বিতরণ করা হয়েছে। ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় নিবন্ধিত সুফলভোগী ১৫ জেলের মাঝে ১৫টি গরু তুলে দেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং ভোলা-৪ আসনের এমপি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব। এসময় নদীতে মৎস্য শিকারে গিয়ে মারা যাওয়া এক জেলে পরিবারকে নগদ ৫০ হাজার টাকা প্রদান করা হয়েছে।
উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তার কার্যালয়। অনুষ্ঠানে মৎস্য বিভাগের বরিশাল বিভাগীয় উপপরিচালক আনিসুর রহমান তালুকদার, জেলা মৎস্য কর্মকর্তা এস এম আজাহারুল ইসলাম, উপজেলা পরিষদ চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রুহুল আমিন, পৌর মেয়র মো: মোর্শেদ, উপজেলা মৎস্য অফিসার মারুফ হোসেন মিনার প্রমূখ উপস্থিত ছিলেন।
জেলা মৎস্য কর্মকর্তা জানান, জেলেদের মৎস্য আহরণের পাশাপাশি বাড়তি আয় সৃষ্টির লক্ষ্যেই এসব বকনা গরুর বাছুর বিতরণ করা হয়েছে। ইতোমধ্যে উপকারভোগীদের গরু পালনে বিশেষ প্রশিক্ষণও দেয়া হয়েছে।
বাসস//এনডি/এইচ এ এম/১৭০৫/নূসী