সোনার বাংলা বিনির্মাণে হতদরিদ্রদের বাসস্থানের ব্যবস্থা অবিস্মরণীয় পদক্ষেপ : পরিবেশ মন্ত্রী

141

ঢাকা, ২০ জুন, ২০২১ (বাসস): পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারের উদ্যোগে গৃহহীন জনগণকে বাসস্থানের ব্যবস্থা করে দেওয়া জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে এক অবিস্মরণীয় পদক্ষেপ।
তিনি বলেন, এ যাবৎ অনেক সরকার এসেছে, কিন্তু কোনো সরকারপ্রধান এত বিপুল পরিমাণ গৃহহীনকে গৃহ নির্মাণ করে দেওয়ার কথা চিন্তাও করেনি।
মন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধুর সেই স্বপ্নকে বাস্তবে পরিণত করার মধ্য দিয়ে আবারও প্রমাণ হলো যে যতদিন শেখ হাসিনার হাতে দেশ, ততদিন পথ হারাবে না বাংলাদেশ।
মো. শাহাব উদ্দিন আজ রাজধানীর সরকারী বাসভবন থেকে ভার্চুয়ালী যুক্ত হয়ে মুজিব জন্মশতবর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান অনুষ্ঠানের অংশ হিসেবে মৌলভীবাজারের বড়লেখা ও জুড়ী উপজেলার ১৮৫টি গৃহহীন পরিবারের কাছে ঘরের চাবি ও দলিল প্রদান উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী আজ ভার্চুয়ালী ৫৩ হাজার ৩৪০টি পরিবারের কাছে ঘরের চাবি ও জমির তুলে দেয়া কার্যক্রমের উদ্ভোধন করেন।
মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় ২য় পর্যায়ে ১৫০টি গৃহের মধ্যে ১০৫টি এবং জুড়ী উপজেলায় ১৬৯ টি গৃহের মধ্যে ৮০টি গৃহ উপকারভোগীদের মাঝে বুঝিয়ে দেওয়া হয়।
এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।