দক্ষিণ আফ্রিকার ২৯৮ রানের জবাবে ১৪৯ রানে অলআউট ওয়েস্ট ইন্ডিজ

94

সেন্ট লুসিয়া, ২০ জুন ২০২১ (বাসস) : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেন্ট লুসিয়া টেস্টের প্রথম ইনিংসে ২৯৮ রানে অলআউট হয়েছে সফরকারী দক্ষিণ আফ্রিকা। জবাবে নিজেদের প্রথম ইনিংসে ১৪৯ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। ফলে দ্বিতীয় দিন শেষে ১৪৯ রানে এগিয়ে দক্ষিণ আফ্রিকা। আজ তৃতীয় দিন দ্বিতীয় ইনিংস শুরু করবে দক্ষিণ আফ্রিকা।
প্রথম দিন শেষে ৫ উইকেটে ২১৮ রান করেছিলো দক্ষিণ আফ্রিকা। কুইন্টন ডি কক ৫৯ ও উইয়ান মুল্ডার ২ রানে অপরাজিত ছিলেন।
প্রথম টেস্টের মত সেঞ্চুরির পথেই এগোচ্ছিলেন ডি কক। কিন্তু নার্ভাস নাইন্টিতে থামতে হয় তাকে। ১৬২ বলে ৮টি চারে ৯৬ রান করেন ডি কক। লোয়ার-অর্ডারে মুল্ডার ৮, কেশব মহারাজ ১২ ও কাগিসো রাবাদা অপরাজিত ২১ রান করেন। এছাড়াও অধিনায়ক ডিন এলগার করেন ৭৭ রান। ওয়েস্ট ইন্ডিজের কেমার রোচ ও কাইল মায়ার্স ৩টি করে উইকেট নেন।
দক্ষিণ আফ্রিকাকে গুটিয়ে নিজেদের ইনিংস শুরু করে সুবিধা করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। ৫৪ রানের মধ্যে ৪ উইকেট হারায় তারা। ব্যাট হাতে লড়াই করার চেষ্টা করেছিলেন শাই হোপ ও জার্মেই ব্লাকউড। ভালো শুরু করেও বেশি দূর যেতে পারেননি তারা। হোপ ৪৩ ও ব্লাকউড ৪৯ রানে থামেন।
পরের দিকের ব্যাটসম্যানরা ব্যর্থ হলে ১৪৯ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ। দক্ষিণ আফ্রিকার মুল্ডার ৩টি এবং রাবাদা-এনগিডি ও মহারাজ ২টি করে উইকেট নেন।