মোহাম্মদ নাসিমের অবদান সোনার হরফে লেখা থাকবে : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী

334

ঢাকা, ১৯ জুন, ২০২১ (বাসস) : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান বলেছেন, মোহাম্মদ নাসিমের আত্মত্যাগ ও অবদান ইতিহাসে সোনার হরফে লেখা থাকবে।
তিনি বলেন, ‘ শত জেল জুলুম, নির্যাতন, নিপীড়নের মাঝেও মোহাম্মদ নাসিম আমৃত্যু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ করে শেখ হাসিনার নেতৃত্বের প্রতি অবিচল ছিলেন। ১/১১ এর পরিবর্তিত প্রেক্ষাপটে সেনা সমর্থিত সরকার তাঁকে কারাগারের অন্ধকার প্রকোষ্ঠে নিক্ষেপ করলেও তিনি দলীয় সভানেত্রীর সাথে বেঈমানী করেননি। তাঁর আত্মত্যাগ ও অবদান ইতিহাসে সোনার হরফে লেখা থাকবে।’
মুরাদ হাসান আজ দুপুরে জাতীয় প্রেসক্লাবে বঙ্গমাতা ফাউন্ডেশন আয়োজিত সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সাবেক সদস্য মোহাম্মদ নাসিমের স্মরণ সভায় প্রধান আলোচকের বক্তৃতায় এ কথা বলেন। তিনি বলেন, ৭৫’র ১৫ আগস্ট পরবর্তী দুঃসময়ে আওয়ামী লীগের পতাকাকে ধারণ করে সারাদেশে দলকে সুসংগঠিত করে আন্দোলন সংগ্রামে নেতৃত্ব দিয়ে দলকে ক্ষমতায় আনার ক্ষেত্রে মোহাম্মদ নাসিম অবিস্মরণীয় অবদান রেখে গেছেন।
সংগঠনের সভাপতি শেখ শাহ আলমের সভাপতিত্ব সভায় বক্তৃতা করেন সাম্যবাদী দলের দিলীপ বড়ুয়া, মোহাম্মদ নাসিমের ছেলে সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয়, আখতার হোসেন এবং এম এ করিম।